২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পাকিস্তানি ক্রিকেটারের ১৭ মাসের কারাদণ্ড

নাসির জামশেদ - ছবি : সংগৃহীত

ক্রিকেটে আবারো ম্যাচ ফিক্সিংয়ের ছায়া। আবারো অভিযুক্ত পাকিস্তানি ক্রিকেটার। প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার নাসির জামশেদকে ১৭ মাস জেলে কাটাতে হবে। তার অপরাধ স্পট ফিক্সিংয়ে সতীর্থ ক্রিকেটারকে ঘুষ দিয়েছিলেন। ৩৩ বছর বয়সী এ তারকা ক্রিকেটারকে পাকিস্তানী বংশোদ্ভূত ব্রিটিশ ইউসুফ আনোয়ার ও মুহাম্মদ ইজাজের সাথে গ্রেফতার করা হয়েছিল। প্রথমে নিজের কীর্তির কথা স্বীকার করেননি তিনি।

দু’বছর আগে পাকিস্তান সুপার লিগ চলাকালীন দুবাইয়ে পেশওয়ার জালমি ও ইসলামাবাদ ইউনাইটেডের বিরুদ্ধে ম্যাচে সতীর্থদের পারফরম্যান্স ড্রপ করার কথা বলেছিলেন। তবে গত বছর ডিসেম্বরে জামশেদ ম্যানচেস্টারের কোর্টে নিজের দোষের কথা স্বীকার করেন।

ন্যাশানাল ক্রাইম এজেন্সির তদন্তের মুখে জানিয়ে দেন খারাপ পারফরম্যান্সের বিনিময়ে সতীর্থদের অর্থের প্রলোভন দেখিয়েছিলেন তিনি। ২০১৮ সালের আগস্টেই জামশেদকে ১০ বছরের জন্য নির্বাসনে পাঠানো হয় পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে।

এবার সেই শাস্তির তালিকায় ১৭ মাসের হাজতবাসের শাস্তিও জুটল। তার কুকর্মের দুই সতীর্থ আনোয়ার ও ইজাজের ক্ষেত্রে যথাক্রমে ৪০ ও ৩০ মাসের জেলবাস নির্দেশ মিলেছিল। ম্যানচেস্টারের ক্রাউন কোর্টের পক্ষ থেকে জামশেদকে ১৭ মাসের জেলের নির্দেশ দেয়া হয়েছে।

দেশের হয়ে নাসির জামশেদ ২টি টেস্ট, ৪৮টি ওডিআই ও ১৮টি টি-২০ ম্যাচ খেলেছে। ওডিআইয়ে ৮টি ও টি-২০টি ২টি হাফ সেঞ্চুরি রয়েছে।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল