২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রেকর্ড রান তাড়া করে ভারতকে হারাল নিউজিল্যান্ড

রেকর্ড রান তাড়া করে ভারতের বিপক্ষে জয় পেয়েছে নিউজিল্যান্ড। - ছবি : সংগৃহীত

রেকর্ড রান তাড়া করে ভারতের বিপক্ষে জয় পেয়েছে নিউজিল্যান্ড। হ্যামিলটনে ভারতের ৩৪৭ রান তাড়া করে ১১ বল বাকি থাকতেই জয় ছিনিয়ে নিলো কিউইরা। ৪৮.১ ওভারে ৬ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩৪৮ তুলে তারা।

ব্ল্যাক ক্যাপস বাহিনীর জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন রস টেলর। কেন উইলিয়ামসন খেলছেন না একদিনের সিরিজে। তবে কেন উইলিয়ামসনের অভাব পুরোটাই ঢেকে দিলেন টেলর। ৮৪ বলে ১০৩ রানের দারুণ ইনিংস উপহার দিয়ে গেলেন তিনি। তাকে যোগ্য সহায়তা করলেন ওপেনার হেনরি নিকোলস (৮২ বলে ৭৮) ও কেন উইলিয়ামসনের পরিবর্তে অধিনায়ক হওয়া টম ল্যাথাম (৪৮ বলে ৬৯)।

টসে জিতে এদিন শুরুতে কোহলিদের ব্যাটিং করতে পাঠিয়েছিল কিউইরা। এদিন ভারতের দুই ওপেনারেরই ওয়ানডে অভিষেক ঘটে। তবে স্কোরবোর্ডে হাফসেঞ্চুরি তুলতে না তুলতেই ফিরে গিয়েছিলেন পৃথ্বী শ ও মায়াঙ্ক আগারওয়াল। সেই সময় দলের হাল ধরেন শ্রেয়স আইয়ার ও বিরাট কোহলি। তৃতীয় উইকেটে কোহলি-শ্রেয়স আইয়ার ১০০ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। এরপরে কোহলি হাফসেঞ্চুরি করে ফিরে গেলেও শ্রেয়স আইয়ার ভারতীয় ইনিংসকে এগিয়ে নিয়ে যান।

৪৩তম ওভারে শ্রেয়স নিজের শতরান পূর্ণ করেন ঠিক ১০১ বলে। কোহলি (৫১) ফিরে যাওয়ার পরে লোকেশ রাহুলের সাথেও চতুর্থ উইকেটে সেঞ্চুরি-পার্টনারশিপে দলের বড় রান তোলা নিশ্চিত করেন তিনি।

যদিও এদিন ভাগ্যের সহায়তাও পেয়েছেন শ্রেয়স। ব্যক্তিগত ৮, ১৫ এবং ৮৩ রানের মাথায় ক্যাচ তুলে সুযোগ দিয়েছিলেন তিনি। তবে কিউইরা সেই সুযোগের সদ্ব্যবহার করতে পারেনি। পরে শ্রেয়স আইয়ারকে ফেরান স্যান্টনার। কেদার যাদবের সাথে পঞ্চম উইকেটে কেএল রাহুল দলকে সাড়ে ৩০০ পর্যন্ত পৌঁছে দেন। কেএল রাহুল ও কেদার যাদব শেষ পর্যন্ত যথাক্রমে ৮৮ ও ২৬ রানে অপরাজিত থাকেন।

বিশাল টার্গেট তাড়া করতে নেমে নিউজিল্যান্ডের শুরুটা ভালো করে দেন মার্টিন গুপ্টিল ও হেনরি নিকোলস। ওপেনিং জুটিতেও কিউইরা তুলে দেয় ৮৫। এর পরে ৩২ করে গুপটিল ফিরে গেলেও দলকে টানতে থাকেন নিকোলস। মাঝে টম ব্লান্ডেল আউট হয়ে যাওয়ার পরে ক্রিজে নামেন রস টেলর। নিকোলস-টেলর মিলে স্কোরবোর্ডে ৬২ রান যোগ করে বিশাল রান তাড়া করার লড়াইয়ে রেখেছিলেন দলকে।

চতুর্থ উইকেটে রস টেলর-টম ল্যাথামের জুটিতে কিউয়িরা স্কোরবোর্ডে যোগ করে আরো ১৩৮ রান। চতুর্থ উইকেটেই কার্যত জয় নিশ্চিত করে যান দুজনে। এরপরে জিমি নিশাম ও কলিন গ্র্যান্ডহোম তাড়াতাড়ি ফিরে গেলেও নিউজিল্যান্ডের জয় আটকায়নি। রস টেলর শেষপর্যন্ত ১০৯ রানে অপরাজিত থাকেন। ম্যাচের সেরাও তিনি।


আরো সংবাদ



premium cement
বিএনপি ক্ষমতায় আসতে মরিয়া হয়ে উঠেছে : ওবায়দুল কাদের মাটির নিচে পাওয়া গ্রেনেড মাইন মর্টার শেল নিষ্ক্রিয় করল সেনাবাহিনী অনির্দিষ্টকালের জন্য অনলাইন ক্লাসে যাচ্ছে জবি, বন্ধ থাকবে পরীক্ষা কুড়িগ্রামে রেলের ভাড়া বৃদ্ধির প্রতিবাদ ক্রিকেট খেলতে অস্ট্রেলিয়া যাচ্ছে দেওয়ানগঞ্জের প্রতিবন্ধী শিক্ষার্থী শিহাব কিশোরগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ সাতক্ষীরা বৈদ্যুতিক খুটিতে ধাক্কা লেগে মোটরসাইকেলআরোহী নিহত বার্সেলোনাতেই থাকছেন জাভি চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা ফরিদপুরে বৃষ্টির জন্য নামাজে হাজারো মুসুল্লির কান্না পোরশার নোচনাহারে আগুনে ৩টি দোকান পুড়ে গেছে

সকল