০২ এপ্রিল ২০২০

কোবি ব্রায়ান্টের মতো কিংবদন্তিরা কখনোই হারিয়ে যান না : সাকিব

-

কোবি ব্রায়ান্টের মতো কিংবদন্তিরা কখনোই হারায় না, বাস্কেটবলের ইতিহাসে সর্বকালের সেরা খেলোয়াড়কে নিয়ে এমন মন্তব্য করলেন বাংলাদেশের ক্রিকেটের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। রোববার যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হন কিংবদন্তি ব্রায়ান্ট। ৪১ বছর বয়সে ব্রায়ান্টের মর্মান্তিক মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সাকিব।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফাইড পেজে ব্রায়ান্টকে নিয়ে একটি পোস্ট করেছেন সাকিব। সেখানে ‘লিজেন্ড’ লেখাসহ ব্রায়ান্টের একটি ছবি দিয়ে বাংলা ও ইংরেজিতে পোস্ট করেন।

সাকিব বলেন, ‘যতই প্রতিভা থাকুক না কেন, সেরাদের সেরা হওয়ার জন্য চাই অধ্যবসায়, কঠোর পরিশ্রম এবং দৃঢ়তা। কোবি ব্রায়ান্টের মতো কিংবদন্তিরা তাই কখনোই হারিয়ে যান না। তাঁরা নিজেদের কাজের মধ্যে দিয়ে বেঁচে থাকেন লাখো মানুষের অনুপ্রেরণা হয়ে। তাঁর অকাল মৃত্যুতে আমি প্রচণ্ড শোকাহত। সেই সঙ্গে তাঁর পরিবারের প্রতি রইল আমার আন্তরিক সমবেদনা এবং প্রার্থনা।’

ব্রায়ান্ট ছাড়াও হেলিকপ্টার দুর্ঘটনায় আরো আটজন নিহত হন। এর মধ্যে ছিলেন ব্রায়ান্টের ১৩ বছর বয়সী মেয়ে জিয়ানা মারি অনোরে ব্রায়ান্ট, বাস্কেটবল কোচ আলতোবেল্লি, তাঁর স্ত্রী কেরি, মেয়ে আলিসা।

বাস্কেটবলের ইতিহাসে সর্বকালের সেরা খেলোয়াড়দের একজন ছিলেন ব্রায়ান্ট। পাঁচবার এনবিএ চ্যাম্পিয়নশিপ ও দু’বার অলিম্পিকে স্বর্ণপদক জিতেছেন তিনি। ২০১৬ সালে ‘ডিয়ার বাস্কেটবল’ নামে একটি কবিতা লিখে অবসরে যান ব্রায়ান্ট। তার ওই কবিতা নিয়ে স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রও নির্মিত হয়। এতে ২০১৭ সালে অস্কারও জিতেন ব্রায়ান্ট।


আরো সংবাদ

করোনাভাইরাস সন্দেহে রাজবাড়ী থেকে ঢাকায় আসা ব্যক্তির মৃত্যু ভারতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫০, আক্রান্ত বেড়ে ১৯৬৫ করোনাভাইরাস : যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ছাড়ালো ৫ হাজার কাপ্তাইয়ে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা ইতালিতে মৃতের সংখ্যা ছাড়ালো ১৩ হাজার, লকডাউন ১৩ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথম বাতিল হলো ঐতিহ্যবাহী উইম্বলডেন করোনাভাইরাস : আজ থেকে কঠোর অবস্থানে সেনাবাহিনী সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ মারা গেছেন করোনা যুদ্ধে দৃষ্টান্ত স্থাপন করলেন চীনের যে চিকিৎসক যশোরে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা ফেনীতে জ্বর, শ্বাসকষ্ট নিয়ে যুবকের মৃত্যু

সকল

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)