৩১ মার্চ ২০২০

সাকিবের বাসায় প্রাধানমন্ত্রীর রান্না করা খাবার

নিজের শত ব্যস্ততা ফেলে আজ রোববার সকালে খাবার রান্না করে সাকিবের বাসায় পাঠিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে বেশ উৎফুল্য সাকিবের পরিবার। প্রধানমন্ত্রীর পাঠানো খাবারের ছবি নিজেদের ফেরিফাইড ফেসবুক পেজে পোস্ট করেছেন সাকিব দম্পতি।

আন্তার্জাতিক ক্রিকেট তারকা ও দেশের ক্রিকেটে সবচেয়ে বড় সম্পদ সাকিব আল হাসান। অন্যদিকে প্রশাসনিকভাবে দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সাকিব পরিবারের সাথে প্রধানমন্ত্রীর সম্পর্ক নতুন বিষয় না। এই খাবার পাঠানোর মাধ্যমে পারিবারিক সম্পর্কটা আরো নিবিড় হয়েছে।

গতকাল শনিবার স্ত্রী উম্মে আহমেদ শিশির ও মেয়ে আলাইনা হাসান অব্রিকে নিয়ে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে গিয়েছিলেন সাকিব। সেখানে সাকিবের জীবনসঙ্গী উম্মে শিশিরের কাছে প্রধানমন্ত্রী জানতে চেয়েছিলেন, তার প্রিয় খাবার কী। শিশিরের কাছ থেকে জানার পর প্রধানমন্ত্রী বলেন, নিজ হাতে খাবার রান্না করে পাঠিয়ে দেবেন— কাল এ কথার বলার পর আজই সাকিবের বাসায় খাবার পাঠিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর রান্না করা খাবার পেয়ে আনন্দ চেপে রাখতে পারেননি শিশির। নিজেদের ভেরিফাইড ফেসবুক পেজে খাবার ও প্রধানমন্ত্রীর সঙ্গে ছবি পোস্ট করে ঘটনা জানিয়েছেন সাকিব-দম্পতি।

পোস্ট করে সাকিব লিখেছেন, ‘এ পৃথিবীতে আমি সবচেয়ে ভাগ্যবান মানুষ। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌজন্যে আমি ভাষাহীন, তার হাতের সুস্বাদু খাবার খেলাম, যা তিনি সকালে নিজ হাতে রান্না করে আমার স্ত্রীর জন্য বাসায় পাঠিয়েছেন। গতকাল তার বাসায় যাওয়ার পর সে (শিশির) নিজের পছন্দের খাবারের কথা জানিয়েছিল। ধন্যবাদ দিয়ে শেষ করতে পারব না। এই স্মৃতি আমার হৃদয়ে সারা জীবন অমলিন থাকবে। আমরা সত্যিই আশীর্বাদপুষ্ট!’

শিশির তার ফেসবুক পেজে একই ছবি পোস্ট করে লিখেছেন, ‘এর চেয়ে বেশি ধন্য হতে পারতাম না। আমার মাননীয় প্রধানমন্ত্রী যখন ব্যস্ততার মাঝেও সময় বের করে আমার জন্য রান্না করে খাবার পাঠান। এর চেয়ে তৃপ্তিকর উপায়ে খাওয়ার কথা চিন্তাও করা যায় না। কাল তার সঙ্গে দেখা করতে গিয়ে জানতে চেয়েছিলেন, আমার পছন্দের খাবার কি কি। তিনি বলেছিলেন নিজ হাতে খাবার রান্না করে পাঠিয়ে দেবেন! আমি এখন সত্যি সত্যিই আনন্দে দিশেহারা। আমার জীবনে সেরা মধ্যাহ্নভোজ। এত ভালোবাসা ও আদরের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে শেষ করতে পারব না।’


আরো সংবাদ