২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পাকিস্তানের বিপক্ষে হার দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

বাংলাদেশের বিপক্ষে জয় পেয়েছে পাকিস্তান - ছবি : সংগৃহীত

বাংলাদেশের পাকিস্তান সফর শুরু হলো হার দিয়ে। ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিকরা জয় পেয়েছে ৫ উইকেটে।

লাহোরে আজকের ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশ। ব্যাটিং পিচ হলেও নির্ধারিত ২০ ওভার খেলে ৫ উইকেটের বিনিময়ে ১৪১ রান তুলতে সক্ষম হন টাইগাররা।

দুই ওপেনার তামিম ইকবাল (৩৯) ও মোহাম্মদ নাইমের (৪৩) ব্যাটে ভর করে বাংলাদেশ নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৪১ রান তুলতে সক্ষম হন টাইগাররা। স্কোরে এ দু’জন ছাড়া উল্লেখযোগ্য ছিল লিটন দাসের ১২ ও অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের অপরাজিত ১৯ রান।

পাকিস্তানের হয়ে একটি করে উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি, হারিস রউফ ও সাদাব খান। এছাড়া দুটি রয়েছে রান আউট।

১৪২ রানের জয়ের লক্ষে খেলতে নেমে পাকিস্তান ৩ বল বাকি থাকতেই জয় তুলে নেন। এ সময় তারা হারায় ৫টি উইকেট। উল্লেখযোগ্য ছিল শোয়েব মালিকের অপরাজিত ৫৮ রান, আহসান আলির ৩৬, মোহাম্মদ হাফিজ ১৭ ও ইফতিখার আহমেদের ১৬ রান। পাকিস্তান অধিনায়ক বাবার আজম আউট হয়ে যান ০ রানে।

বাংলাদেশের হয়ে উইকেটগুলো নেন শফিউল ইসলাম (২), মোস্তাফিজুর রহমান (১), আল-আমিন হোসেন (১) ও আমিনুল ইসলাম (১)।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল