০৪ এপ্রিল ২০২০

লাহোরে বাংলাদেশ খেলবে দিনে, দেখে নিন টি-টোয়েন্টির সূচী

লাহোরে বাংলাদেশ খেলবে দিনে, দেখে নিন সূচী - ছবি : সংগৃহীত

পাকিস্তান সফরের জন্য নির্বাচকরা বাংলাদেশ দল ঘোষণা করেছেন রাতের ফ্লাডলাইটের আলো মাথায় রেখে। এ কারণেই তিন ম্যাচ সিরিজের টি-টিয়েন্টির জন্য দলে রাখা হয়েছে পাঁচ পেসার। কিন্তু মঙ্গলবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) আনুষ্ঠানিকভাবে জানিয়েছে, রাতে কোনো টি-টোয়েন্টি ম্যাচ নেই, সিরিজের সবগুলো খেলা হবে দিনের আলোয়।

বিসিবি মিডিয়া বিভাগ জানিয়েছে, লাহোরে টি-টোয়েন্টি সিরিজের প্রতিটি ম্যাচ শুরু হবে স্থানীয় সময় বেলা দুইটায় (বাংলাদেশ সময় বেলা তিনটা)। বিসিবির আরেকটি সূত্রে জানা গেল, সিরিজটা দিবারাত্রিই করতে চেয়েছিল পিসিবি। ঠিক কী কারণে দিবারাত্রি না করে শুধু দিনে আয়োজন করা হচ্ছে সিরিজ, সেটি পিসিবি না জানালেও এই সূচিতে বাংলাদেশ দলের খুশিই হওয়ার কথা।

রাতে লাহোরের তাপমাত্রা নাকি নেমে আসছে ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে। কখনো কখনো সেটি অনুভব হয় ৬-৭ ডিগ্রির মতো। তীব্র শীত, কুয়াশা-শিশিরে স্পিনারদের খুব বেশি করার কিছু থাকবে না বরং পেসাররা ভালো করতে পেরে ভেবে পেস বোলিং আক্রমণে বেশি জোর দিয়েছেন বিসিবির নির্বাচকেরা। এখন যেহেতু দিনে খেলা, রাতের কঠিন কন্ডিশন নিয়ে খুব একটা চিন্তা করতে হচ্ছে না বাংলাদেশ দলকে।

উইকেট-কন্ডিশন নিয়ে মঙ্গলবার সংবাদ সম্মেলনে বাংলাদেশ টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ বলছিলেন, ‘আগেও পাকিস্তানে দুবার গিয়েছি। ২০০৮ সালে গিয়েছিলাম। তবে এবার অভিজ্ঞতায় অনেক পার্থক্য থাকবে। যেহেতু এর আগেও আমাদের বেশ কয়েকজন ক্রিকেটার পাকিস্তানে খেলেছে। আর খেলা উপমহাদেশে, কিছুটা হলেও ধারণা আছে সেখানকার উইকেট কেমন হতে পারে। আমরা আশা করি, ব্যাটসম্যানরা ভালো উইকেট পাব। এখানে ব্যাটসম্যানদের দায়িত্ব বেশি থাকবে।’

বাংলাদেশের বহুল আলোচিত পাকিস্তান সফর শুরু হচ্ছে কাল। শুরুতে দোহা হয়ে যাওয়ার চিন্তা থাকলেও বিসিবি পরে সিদ্ধান্ত বদলেছে। ঢাকা থেকে কাল ভাড়া করা বিমানে মাহমুদউল্লাহরা রওনা দেবেন রাত আটটায়। স্থানীয় সময় রাত ১০টা ৩০ মিনিটে লাহোরে পৌঁছাবে বাংলাদেশ।

টি-টোয়েন্টি সিরিজের সূচি
২৪ জানুয়ারি: প্রথম টি-টোয়েন্টি
২৫ জানুয়ারি: দ্বিতীয় টি-টোয়েন্টি
২৭ জানুয়ারি: তৃতীয় টি-টোয়েন্টি


আরো সংবাদ

আত্মহত্যার আগে মায়ের কাছে স্কুলছাত্রীর আবেগঘন চিঠি (১৩৫৩০)সিসিকের খাদ্য ফান্ডে খালেদা জিয়ার অনুদান (১২৬০৬)করোনা নিয়ে উদ্বিগ্ন খালেদা জিয়া, শারীরিক অবস্থা স্থিতিশীল (৯৩১৫)ভারতে তাবলিগিদের 'মানবতার শত্রু ' অভিহিত করে জাতীয় নিরাপত্তা আইন প্রয়োগ (৮৪৯০)করোনায় নিশ্চিহ্ন হয়ে গেল ইতালির একটি পরিবার (৭৮৬৪)করোনার মধ্যেও ইরান-যুক্তরাষ্ট্র আরেক যুদ্ধ (৭১৪০)করোনায় আটকে গেছে সাড়ে চার লাখ শিক্ষকের বেতন (৬৯৩১)ইসরাইলে গোঁড়া ইহুদির শহরে সবচেয়ে বেশি করোনার সংক্রমণ (৬৮৯০)ঢাকায় টিভি সাংবাদিক আক্রান্ত, একই চ্যানেলের ৪৭ জন কোয়ারান্টাইনে (৬৭৬১)করোনাভাইরাস ভয় : ইতালিতে প্রেমিকাকে হত্যা করল প্রেমিক (৬২৯৬)