০৭ আগস্ট ২০২০

অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়ে ভারতের সিরিজ জয়

অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারিয়ে ভারতের সিরিজ জয় - ছবি : এএফপি
24tkt

অস্ট্রেলিয়াকে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিল স্বাগতিক ভারত। রোহিত শর্মা ও বিরাট কোহলির ব্যাটিং তাণ্ডবে খুব সহজেই সিরিজ নিজেদের করে নেয় শচিন-সৌরবের উত্তরসূরীরা।

রোববার বেঙ্গালুরুতে তৃতীয় ও শেষ ওয়ানডেতে টসে জিতে শুরুতে ব্যাট করতে নেমে স্টিভেন স্মিথের সেঞ্চুরির সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৮৬ রান সংগ্রহ করে অস্ট্রেলিয়া।

১৩২ বলে ১৪ বাউন্ডারি ও এক ছক্কায় ১৩১ রানের দাপুটে এক ইনিংস খেলেন স্মিথ। এটি তার ওয়ানডে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি। ৫৪ রান নিয়ে সাজঘরে ফেরেন মারনাস লাবুশেন।

ভারতের হয়ে চার উইকেট শিকার করেন মোহাম্মদ সামি। দুটি উইকেট নেন রবিন্দ্র জাদেজা।

জবাবে ৪৭.৩ ওভারে মাত্র তিন উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ভারত। ১৫ বল হাতে রেখেই ৩ উইকেটের বিনিময়ে ২৮৯ রান তুলে নেয় ক্যাপ্টেন কোহলির দল।

১২৮ বলে ৮ বাউন্ডারি ও ৬ ছক্কায় ১১৯ রানের দুরন্ত এক ইনিংস খেলেন ওপেনার রোহিত। ক্যারিয়ারের ২৯তম ওয়ানডে সেঞ্চুরি এটি তার। ৯১ বলে ৮ বাউন্ডারিতে ৮৯ রানের অসাধারণ এক ইনিংস খেলেন কোহলি। ৪৪ রানে অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়ে তবেই মাঠ ছাড়েন শ্রেয়াস আইয়ার।

অস্ট্রেলিয়ার হয়ে একটি করে উইকেট নেন জশ হ্যাজলউড, অ্যাশটন অ্যাগার ও অ্যাডাম জাম্পা।


আরো সংবাদ

মিসর-গ্রিসের নয়া সামুদ্রিক চুক্তি নিয়ে যা বললেন এরদোগান হাতিয়ায় জোয়ারের পানিতে ডুবে গৃহবধূর মৃত্যু কুমিল্লায় ট্রলার ডুবে শ্রমিকের মৃত্যু ফজিলাতুন্নেছা মুজিব বাঙালির অহংকার, নারী সমাজের প্রেরণার উৎস : রাষ্ট্রপতি মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত দিল্লিতে নাবালিকাকে চরম অত্যাচার করে ধর্ষণ নোয়াখালীতে ২৪ ঘন্টায় নতুন করে ৬৩ জন করোনায় আক্রান্ত মুজিববর্ষে বঙ্গবন্ধুর আরেক হত্যাকারীকে ফিরিয়ে আনার ব্যাপারে সরকার আশাবাদী : পররাষ্ট্রমন্ত্রী ভারত সফর স্থগিত করলো ইংল্যান্ড সরকারি অফিস পুরোপুরি খোলার সিদ্ধান্তে আতঙ্ক জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে

সকল