১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

ভারতকে কড়া জবাব দিচ্ছে অস্ট্রেলিয়া

ভারতকে কড়া জবাব দিচ্ছে অস্ট্রেলিয়া - ছবি : এএফপি

স্বাগতিক ভারতকে ২৫৫ রানে অল আউট করে ব্যাট হাতে কড়া জবাব দিচ্ছে সফরকারী অস্ট্রেলিয়া। এই রিপোর্ট লেখার সময় কোনো উইকেট না হারিয়ে অসিদের সংগ্রহ ২০ ওভার শেষে ১৩৯ রান। অ্যারন ফিঞ্চ ৬১ আর ডেভিড ওয়ার্নার ৬৬ রানে অপরাজি ছিলেন।

এরআগে মুম্বায়ের ওয়াংখেড় স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং নেয় স্বাগতিকরা। তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বোলিং তোপে ২৫৫ রানে গুটিয়ে যায় স্বাগতিক ভারত। 

মঙ্গলবার প্রথমে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৩ রানে দেশসেরা ওপেনার রোহিত শর্মার উইকেট হারায় ভারত। দ্বিতীয় উইকেটে লোকেশ রাহুলের সঙ্গে ১২১ রানের জুটি গড়েন অন্য ওপেনার শেখর ধাওয়ান। এক উইকেটে ১৩৪ রান করা ভারত পরের ১২১ রানের ব্যবধানে হারায় ৯ উইকেট।

ফিফটির ঠিক আগে অ্যাস্টন এজের বলে বিভ্রান্ত হওয়ার আগে ৬১ বলে ৫টি চারের সাহায্যে ৪৭ রান করেন লোকেশ রাহুল।

ইনিংসের শুরু থেকে দায়িত্বশীল ব্যাটিং করে যাওয়া শেখর ধাওয়ান পেট কামিন্সের গতির শিকার হন। অ্যালেক্স কেরির হাতে ক্যাচ তুলে দেয়ার আগে ৯১ বলে ৯টি চার ও এক ছক্কায় ৭৪ রান করেন ওপেনার ধাওয়ান।

১৪ বলে ১৬ রানে ফেরেন বিরাট কোহলি। ৪ রানের বেশি করতে পারেননি স্রেয়াশ আয়ার। পঞ্চম উইকেটে ৪৯ রানের জুটি গড়েন রিশব প্যান্ট ও রবিন্দ্র জাদেজা। ৩২ বলে দুই চার ও এক ছক্কায় ২৫ রান করে ফেরেন জাদেজা।
মিসেল স্টার্ক ও পেট কামিন্সদের গতির মুখে পড়ে ৪৯.১ ওভারে ২৫৫ রানে অলআউট হয় ভারত। অস্ট্রেলিয়ার হয়ে মিসেল স্টার্ক তিন, পেট কামিন্স ও রিচার্ডসন দুটি করে উইকেট শিকার করেন।


আরো সংবাদ



premium cement
অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার রামেক আইসিইউতে, গ্রেফতার ২ বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার মান্দায় বিদ্যুৎপৃষ্টে দর্জি ব্যবসায়ীর মৃত্যু সমর্থকদের মাতামাতি করতে মানা করলেন শান্ত বান্দরবানের কেউক্রাডং পাহাড়ে যৌথ বাহিনীর অভিযান : আটক ৮, অস্ত্র উদ্ধার স্বাধীনতা সূচকে ১৬৪টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ১৪১তম নাটোর পৌরসভা কার্যালয়ের ভিতরে দুপক্ষের সংঘর্ষে একজন নিহত কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে

সকল