০৩ এপ্রিল ২০২০

এমন রান আউট জীবনে দেখেননি কোহলি! (ভিডিওসহ)

এমন রান আউট জীবনে দেখেননি কোহলি! - ছবি : সংগ্রহ

ভারত-ওয়েস্ট ইন্ডিজ প্রথম ওয়ানডে ম্যাচ শেষ। ভঅরত তাতে হেরেছে ৮ উইকেটে। চেন্নাইয়ের ম্যাচটি শেষ হলেও তা নিয়ে আলোচনার কমতি নেই। তবে ভারতের পরাজয়কে ছাপিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে রবীন্দ্র জাদেজার বিতর্কিত রান আউট। আর আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে বিরক্ত বিরাট কোহলি।

ভারতের ইনিংসের ৪৮ নম্বর ওভারের ঘটনা। ভারত তখন ৬ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে তুলেছে ২৬৯ রান। ক্রিজে তখন জাদেজা ও শিবম দুবে। জাদেজা বলটাকে পায়ের কাছে ব্লক করেই সিঙ্গেলের জন্য দৌড় লাগিয়েছিলেন। রস্টন চেজ ছুটে এসে জাদেজাকে রানআউট করে দেন।

ভিডিও রিপ্লে-তে বোঝা যায় যে এটা পরিস্কার রান আউট। কিন্তু সমস্যা ছিল অন্য জায়গায়। অনফিল্ড আম্পায়ার প্রথমে এই আউটের আবেদন নাকচ করে দেন। তৃতীয় আম্পায়ারের ওপরেই সিদ্ধান্ত ছেড়ে দেন তিনি। কিন্তু ততক্ষণে বলটি ডেড হয়ে গিয়েছিল।

ভারত অধিনায়ক কোহলি বাউন্ডারি লাইনের বাইরে দাঁড়িয়ে চতুর্থ আম্পায়ার অনিল চৌধুরির সঙ্গে কথা বলে নিজের উষ্মা প্রকাশ করেন।

কোহলি ম্যাচের পরে সংবাদ সম্মেলনে ক্ষোভ উগড়ে দেন। তিনি বললনে,“ ফিল্ডার জানতে চেয়েছিল এটা আউট কিনা? অনফিল্ড আম্পায়ার বলেন নট আউট। গল্প এখানেই শেষ। যারা টিভি দেখছেন তারা বলে দিতে পারেন না যে আম্পায়ার যেন আবার রিভিউ করেন। আমি জীবনে এরকম কিছু ক্রিকেটে দেখিনি। আমি জানি না কোথায় এই নিয়ম আছে। আমার মনে হয় ম্যাচ রেফারি এবং আম্পায়াররা আবার এটা দেখুক। নিজেরাই সিদ্ধান্ত নিক। ”

ঘটনাচক্রে বিজয়ী দলের ক্যাপ্টেন কায়রন পোলার্ডও বিষয়টি নিয়ে অসন্তুষ্ট। তিনি বলছেন, “দিনের শেষে সঠিক সিদ্ধান্ত নেয়া হয়েছে। এটাতেই আমি খুশি। প্রথমে আমরা আবেদন জানিয়েছিলাম। কিন্তু তখন আউট দেয়া হয়নি। পরে ঠিক সিদ্ধান্ত নেন তারা।”
সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ

সব দরজা খুলে দিলো বাংলাদেশ ব্যাংক (১৯২১৭)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (১৮৯৮১)যেভাবে রেবিয়ে আসছে আরো ভয়ঙ্কর অনেক প্রাণঘাতী ভাইরাস (১৫৫০০)‘একটা পয়সাও হাতে নেই, চারদিন ধরে শুধু পানি খেয়ে বেঁচে আছি’ (১৩২৩৫)আবেগে কেঁদে ফেললেন আবুধাবির ক্রাউন প্রিন্স (১১৭৫৯)করোনাভাইরাস : ভারতে মাওলানা সাদ ও তাবলিগ জামাত কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা (৯৭৬৯)মার্কিন বিমানবাহী জাহাজের ৫০০০ নৌ সেনা মারা পড়বে! (৮৯৪০)করোনার বিপক্ষে জিতবে বাংলাদেশ (৮৫৬৯)মুসলিমদেরকে দোষারোপের জন্য দিল্লির মসজিদকে ব্যবহার করা হচ্ছে : ক্রুদ্ধ ওমর আবদুল্লাহ (৬৯১৬)এশিয়ায় করোনা কত দিন থাকবে? জানালো বিশ্ব স্বাস্থ্য সংস্থা (৬৭৭৪)