১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

দৃশ্যমান হচ্ছে বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের

- ছবি : সংগৃহীত

দৃশ্যমান হচ্ছে ভারতে নির্মানাধীন বিশ্বের সর্ববৃহৎ ক্রিকেট স্টেডিয়ামের। এক লাখ দশ হাজার ধারণ ক্ষমতা সম্পন্ন স্টেডিয়ামটিতে আগামী বছরের শুরুর দিকেই আয়োজন হতে পারে প্রথম আন্তর্জাতিক ম্যাচের।

আহমেদাবাদে নির্মাণাধীন স্টেডিয়াটি তৈরীতে খরচ হচ্ছে প্রায় ১০০ মিলিয়ন ডলার। এক লাখ ধারণ ক্ষমতাসম্পন্ন বর্তমানে বিশ্বের সর্ববৃহৎ অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের (এমসিজি) চেয়ে এ স্টেডিয়ামে আসন সংখ্যা দশ হাজার বেশি থাকছে।

প্রকাশিত এক রিপোর্ট অনুযায়ী, আগামী মার্চে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যকার একটি প্রদর্শনী ম্যাচ দিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন হতে পারে স্টেডিয়ামটির।

২০১৭ সালের জানুয়ারীতে নির্মান কাজ শুরু হওয়া স্টেডিয়ামে থাকছে ৭০টির বেশি কর্পোরেট হাউজ, চারটি ড্রেসিং রুম, একটি ক্লাব হাউজ এবং অলিম্পিক মাপের একটি সুইমিং পুল।

বর্তমানে ভারতের সর্ব বৃহত ক্রিকেট স্টেডিয়াম ৬৬ হাজার ধারণ ক্ষমতা সম্পন্ন কোলকাতার ইডেন গার্ডেন্স। অবশ্য বড় ধরনের পুনর্গঠনের আগে ইডেনের ধারণ ক্ষমতা ছিল এক লাখ।

বিশ্ব টেস্ট র‌্যাংকিংয়ে বর্তমানে বিশ্বের শীর্ষ দল ভারতে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের জন্য এক ডজনের বেশি স্টেডিয়াম রয়েছে।


আরো সংবাদ



premium cement
ফরিদপুরের গণপিটুনিতে নিহত ২ নির্মাণশ্রমিক জাতিসঙ্ঘে ফিলিস্তিনি সদস্যপদ লাভের প্রস্তাবে যুক্তরাষ্ট্রের ভেটো তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান

সকল