২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

নিরাপত্তা শঙ্কায় ইডেনে প্যারাট্রুপার শো বাতিল

- ছবি : সংগৃহীত

ভারত ও বাংলাদেশের প্রথম দিবা-রাত্রির টেস্টে টসের আগে আর্মি প্যারাট্রুপাররা দুই দলের অধিনায়কের হাতে গোলাপী বল তুলে দেবেন, এমনটা হওয়ার কথা ছিল। কিন্তু নিরাপত্তা শঙ্কায় ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) বাতিল করেছে ইডেন গার্ডেন্সের প্যারাট্রুপার শো। 

সিএবি সূত্রে ইন্ডিয়া টুডে জানিয়েছে, ভারত ও বাংলাদেশের এই ঐতিহাসিক টেস্টের আগের দিন নিরাপত্তা ছাড়পত্র না মেলায় এই বিশেষ ইভেন্ট বাতিল করতে হয়েছে। শেষ মুহূর্তের সূচি অনুযায়ী কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও উপস্থিত থাকতে পারছেন না। তবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভারতে হতে যাওয়া প্রথম দিবা-রাত্রির টেস্টের ঘণ্টা বাজাবেন খেলার শুরুতে।

শীতকালে ম্যাচ হওয়ায় গোলাপি বলের এই টেস্টের সময়েও এসেছে কিছুটা পরিবর্তন। ৪০ মিনিটের নৈশভোজের পর চা বিরতি হওয়ার কথা। কিন্তু কলকাতায় স্বাভাবিক টেস্টের মতো প্রথম সেশন শেষে বেলা ৩টায় হবে লাঞ্চ বিরতি এবং শেষ সেশনের আগে থাকবে ২০ মিনিটের চা বিরতি।

আইসিসির নিয়ম অনুযায়ী দুই দল আলোচনার ভিত্তিতে প্লেয়িং কন্ডিশন পাল্টাতে পারবে। লাঞ্চ বিরতিতে একটি চ্যাট শো থাকবে ফ্যাব ফাইভদের নিয়ে, যেখানে আলোচনা করবেন শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলে, ভিভিএস লক্ষ্ণণ ও বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী।

চা বিরতির সময় সোরেন্দু অ্যান্ড গ্রুপের যন্ত্রসঙ্গীত শুনতে পাবেন দর্শকরা, এসময় সাবেক অধিনায়করা অংশ নেবেন ল্যাপ অব অনারে। প্রথম দিনের খেলা শেষে গান গাইবেন রুনা লায়লা। জিৎ গাঙ্গুলীর সাংস্কৃতিক প্রোগামে শেষ হবে উদ্বোধনী দিনের আয়োজন।


আরো সংবাদ



premium cement
কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর

সকল