১০ আগস্ট ২০২০

বিপিএলের নিলাম : দেশি ক্রিকেটাররা কে কোন ক্যাটাগরিতে, ভিত্তিমূল্য কত?

বিবিএলের নতুন লোগো - সংগৃহীত
24tkt

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর শুরু হবে আগামী ১১ ডিসেম্বর। নতুন আসরের নিলাম অনুষ্ঠিত হবে আজ রোববার সন্ধ্যায়। প্লেয়ার্স ড্রাফটে রয়েছেন দেশি-বিদেশি ৪৩৯ জন। এর মধ্যে দেশি ক্রিকেটার রয়েছেন ১৮১ জন। তাদের ছয়টি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। তাদের ক্যাটাগরি অনুসারে ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়েছে।

‘এ+’ প্লাস ক্যাটাগরিতে রয়েছেন মাশরাফি বিন মর্তুজা, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ। তবে নিষেধাজ্ঞার কারণে বিপিএল নিলামে সাকিব আল হাসান। ‘এ+’ প্লাস ক্যাটাগরির ক্রিকেটারদের ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ লাখ টাকা।

এছাড়া ‘এ’ ক্যাটাগরিতে রয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, সৌম্য সরকার, লিটন দাস, তাইজুল ইসলাম, ইমরুল কায়েস, মুমিনুল হক এবং মোহাম্মদ মিঠুন। তাদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ২৫ লাখ টাকা।

‘বি’ ক্যাটাগরিতে রয়েছেন শফিউল ইসলাম, আবু জায়েদ রাহী, এনামুল হক বিজয়, রুবেল হোসেন, সাব্বির রহমান, তাসকিন আহমেদ, আফিফ হোসেন, আল আমিন, আবু হায়দার রনিসহ ২৪ জন ক্রিকেটার। তাদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১৮ লাখ টাকা।

‘সি’ ক্যাটাগরিতে রয়েছেন মোহাম্মদ আশরাফুল, শাহরিয়ার নাফীস, অলক কাপালি, আরাফাত সানি, নাইম শেখ, নাসির হোসেন, আবদুর রাজ্জাক, সাদমান ইসলামসহ ৪১ জন ক্রিকেটার। তাদের ভিত্তিমূল্য ১২ লাখ টাকা।


আরো সংবাদ