২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

নিষিদ্ধ হলেন ম্যানচেস্টার সিটি তারকা সিলভা

- ছবি : সংগৃহীত

ক্লাব সতীর্থ বেঞ্জামিন মেন্ডিকে একটি কৃষ্ণাঙ্গ কার্টুন চরিত্রের সাথে তুলনা করে টুইট করায় এক ম্যাচ নিষিদ্ধ হয়েছেন ম্যানচেস্টার সিটি তারকা বার্নান্ডো সিলভা। একই সাথে তাকে ৫০ হাজার পাউন্ড জরিমানাও করা হয়েছে। ফুটবল এসোসিয়েসন আজ এই তথ্য নিশ্চিত করেছে।

সেপ্টেম্বরে মেন্ডিকে নিয়ে ঐ টুইট করার ৪৬ মিনিটের মধ্যে অবশ্য সিলভা তার পেজ থেকে সেটি মুছে দিয়েছিলেন। পুরো বিষয়টি সিলভা স্বীকার করে নেয়ায় এই বিষয়ে কোন শুনানীর প্রয়োজন হয়নি। স্প্যানিশ বিখ্যাত চকলেট পিনাট ব্র্যান্ড কনগুইটোসের সাথে সিলভা মেন্ডির ছোটবেলার একটি ছবিকে তুলনা করেছিলেন।

এফএ কমিশন জানিয়েছে, ‘একজন খেলোয়াড় নিজে থেকে এই ধরনের কোন অপমানজনক পোস্ট দিতে পারেননা যা বর্ণবাদের শামিল। এখানে একটি বিষয় স্পষ্ট যে ঘনিষ্ট দুই বন্ধুর মধ্যে এটি মজা করেই করা হয়েছে, এখানে অন্য কোন উদ্দেশ্য ছিল না। কিন্তু বিষয়টি সামাজিক যোাগাযোগ মাধ্যমে হওয়া উচিত হয়নি। যেখানে প্রায় ৬০ হাজার ফলোয়ার এটি দেখেছে।’

এই নিষেধাজ্ঞার কারনে আগামী ২৩ নভেম্বর ঘরের মাঠে তৃতীয় স্থানে থাকা চেলসির বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে পারছেন না সিটির এবারের মৌসুমে অন্যতম ইন-ফর্ম এই তারকা।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement