২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

প্রথম দিন শুধুই হতাশার

- ছবি : এএফপি

এক উইকেট খুইয়ে ৮৬ রানে প্রথম দিনের শেষভাগ সুন্দরভাবেই কাটিয়ে দিলেন মায়ঙ্ক আগারওয়াল ও চেতশ্বর পুজারা। ইনিংসের ১৪ রানের মাথায় রোহিত শার্মা ৬ রান করে ফিরে গেলেও পুজারা ও আগারওয়ালের ৭২ রানের অবিচ্ছিন্ন জুটিতে দারুণভাবে ঘুরে দাঁড়ায় ভারত। পুজারা ৪৩ ও আগারওয়াল ৩৭ রান নিয়ে অপরাজিত রয়েছেন।

বৃহস্পতিবার ইন্দোরে হলকার ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। ভারতীয় বোলিং তোপে পড়ে ১৫০ রানেই প্রথম ইনিংসে অলআউট হয়ে যায় মুমিনুল হকের দল। সর্বোচ্চ ৪৩ রান করেন মুশফিকুর রহিম।

ব্যাট করতে নেমে ১২ রানেই দুই উইকেট হারায় বাংলাদেশ। অভিজ্ঞ ইমরুলকে ইনংসের ষষ্ঠ ওভারে ফেরত পাঠান উমেশ যাদব। আর পরের ওভারেই সাদমানকে শিকার করেন ইশান্ত শর্মা।

এর পর সাজঘরে ফিরেন মোহাম্মদ মিথুন। অধিনায়ক মুমিনুল হকের সাথে মোহাম্মদ মিথুনের জুটিটা মাত্রই মজবুত হতে যাচ্ছিলো। ১৯ রানের পার্টনারশিপ গড়েন। কিন্তু শামি সেই জুটির ভাঙন ধরান।

ক্রিজে আসেন মুশফিক। মধ্যাহ্নের বিরতিতে যাওয়া কিছুটা আগে প্রথম জীবন ফিরে পান তিনি। নিজের চতুর্থ ওভারে বল হাতে আসেন উমেশ যাদব। তার প্রথম বলটিই মুশফিকের ব্যাটে লেগে স্লিপে থাকা ভারত অধিনায়কের হাতে বন্দি হয়। কিন্তু সেটি মুঠোবন্দি করে রাখতে পারেননি তিনি। ফসকে যান। পড়ে যায় হাত থেকে। হতবাক বিরাট তখন জিভ কেটে আফসোস করেন। নতুন জীবন পান মুশফিক।

এরপর ১৪ রানে দ্বিতীয়বার জীবন পান তিনি। কিন্তু তৃতীয়বার ফিরতে হয় সাজঘরে। শামির বলে মাঠ ছাড়তে হয় মুশফিককে। পরের বলেই সাজঘরে ফিরেন মেহেদি হাসান মিরাজ।

চা বিরতির পর ইশান্ত শর্মার প্রথম বলে সাজঘরে ফিরেন লিটন দাস। ৩১ বলে ২১‌ রান করেন তিনি। এরপর দ্রুত রান তুলতে গিয়ে রান আউট হন তাইজুল ইসলাম।

দুই ওভার পর যাদবের বলে ফিরেন এবাদত হোসেন।

ভারতের হয়ে তিনটি উইকেট শিকার করেন মোহাম্মদ শামি। দুটি করে নেন ইশান্ত শর্মা, উমেশ যাদব ও রবিচন্দ্রন অশ্বিন।

বাংলাদেশ একাদশ : মুমিনুল হক (অধিনায়ক), ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ ও এবাদত হোসেন।

ভারত একাদশ : বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সামি, ইশান্ত শর্মা ও উমেশ যাদব।


আরো সংবাদ



premium cement
সাকিবে উজ্জীবিত বাংলাদেশের লক্ষ্য সিরিজে সমতা কুলাউড়ায় জঙ্গল থেকে তরুণীর লাশ উদ্ধার ঈদগাঁওতে মাদককারবারি গ্রেফতার শিক্ষায় ব্যাঘাত : ফেসবুক-টিকটক-ইনস্টাগ্রাম-স্ন্যাপচ্যাটের বিরুদ্ধে ২৯০ কোটি ডলারের মামলা আমতলীতে কিশোরীকে অপহরণ শেষে গণধর্ষণ, গ্রেফতার ৩ মহানবীকে কটূক্তির প্রতিবাদে লালমোহনে শিক্ষার্থীদের বিক্ষোভ ক্রিমিয়া সাগরে বিধ্বস্ত হলো রুশ সামরিক বিমান জর্ডান আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশী বিচারক এবারের আইপিএলে কমলা ও বেগুনি টুপির লড়াইয়ে কারা সরকার জনবিচ্ছিন্ন হয়ে সন্ত্রাসনির্ভর হয়ে গেছে : রিজভী রাশিয়ার ৯৯টি ক্ষেপণাস্ত্রের ৮৪টি ভূপাতিত করেছে ইউক্রেন

সকল