২৪ সেপ্টেম্বর ২০২০

প্রথম ইনিংসে বাংলাদেশের স্বল্প সংগ্রহ

দুইবার জীবন পেয়ে বোল্ড আউট হলেন মুশফিকুর রহিম - ক্রিকইনফো

টস জিতে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারলো না বাংলাদেশ। ভারতীয় বোলারদের দাপটে প্রথম ইনিংসে ১৫০ রানে গুটিয়ে গেলো তারা।

সর্বোচ্চ ৪৩ রান করেন মুশফিকুর রহিম।

ভারতের হয়ে সবচেয়ে বেশি, তিনটি উইকেট শিকার করেন মোহাম্মদ শামি। দুটি করে নেন ইশান্ত শর্মা, উমেশ যাদব ও রবিচন্দ্রন অশ্বিন।

এখন প্রথম ইনিংসে ব্যাট করছে ভারত।

এর আগে বাংলাদেশ সময় সকাল ১০টায় ইন্দোরের হলকার স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টটি শুরু হয়।

শুরুতেই দুই উইকেট হারায় বাংলাদেশ। অভিজ্ঞ ইমরুলকে ৫.৫ ওভারে ফেরত পাঠান উমেশ যাদব। আর পরের ওভারেই সাদমানকে শিকার করেন ইশান্ত শর্মা।

এর পর সাজঘরে ফিরেন মোহাম্মদ মিথুন। অধিনায়ক মুমিনুল হকের সাথে মোহাম্মদ মিথুনের জুটিটা মাত্রই মজবুত হতে যাচ্ছিলো। ১৯ রানের পার্টনারশিপ গড়েন। কিন্তু শামি সেই জুটির ভাঙন ধরান।

ক্রিজে আসেন মুশফিক। মধ্যাহ্নের বিরতিতে যাওয়া কিছুটা আগে প্রথম জীবন ফিরে পান তিনি। নিজের চতুর্থ ওভারে বল হাতে আসেন উমেশ যাদব। তার প্রথম বলটিই মুশফিকের ব্যাটে লেগে স্লিপে থাকা ভারত অধিনায়কের হাতে বন্দি হয়। কিন্তু সেটি মুঠোবন্দি করে রাখতে পারেননি তিনি। ফসকে যান। পড়ে যায় হাত থেকে। হতবাক বিরাট তখন জিভ কেটে আফসোস করেন। নতুন জীবন পান মুশফিক।

এরপর ১৪ রানে দ্বিতীয়বার জীবন পান তিনি। কিন্তু তৃতীয়বার ফিরতে হয় সাজঘরে। শামির বলে মাঠ ছাড়তে হয় মুশফিককে। পরের বলেই সাজঘরে ফিরেন মেহেদি হাসান মিরাজ।

চা বিরতির পর ইশান্ত শর্মার প্রথম বলে সাজঘরে ফিরেন লিটন দাস। ৩১ বলে ২১‌ রান করেন তিনি। এরপর দ্রুত রান তুলতে গিয়ে রান আউট হন তাইজুল ইসলাম।

দুই ওভার পর যাদবের বলে ফিরেন এবাদত হোসেন।

বাংলাদেশ একাদশ : মুমিনুল হক (অধিনায়ক), ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন দাস, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ ও এবাদত হোসেন।

ভারত একাদশ : বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, রোহিত শর্মা, চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, ঋদ্ধিমান সাহা, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ সামি, ইশান্ত শর্মা ও উমেশ যাদব।


আরো সংবাদ

রাজধানীতে বাসা ভাড়া নিতে এসে বাড়ির মালিককে গুলি ডেসটিনির এমডি রফিকুলের জামিন বিষয়ে আদেশ রোববার ডিআইজি মিজানের আরেক মামলার চার্জ গঠন ৩০ সেপ্টেম্বর পরাশক্তি হওয়ার আকাঙ্ক্ষা আরব আমিরাতের, বাস্তবে সম্ভবনা কতটুকু? বিয়ের অনুষ্ঠান থামাতে ব্যর্থ করোনা! সরকার দেশকে ভয়াবহ নৈরাজ্যের মধ্যে নিপতিত করেছে : ফখরুল বর্ণবিদ্বেষবিরোধী বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র, গুলিবিদ্ধ ২ পুলিশ ‘পক্ষত্যাগ করা দ. কোরীয় নাগরিককে গুলি করে হত্যা করেছে উ. কোরিয়া’ চতুর্থ কোভিড-১৯ ভ্যাকসিনের তৃতীয় ধাপের পরীক্ষা শুরু করেছে যুক্তরাষ্ট্র 'মৃত' জিসা মনির ফিরে আসা নিয়ে জুডিশিয়াল ইনকোয়ারির আদেশ তিতা করলায় চাষির মুখে মিষ্টি হাসি

সকল