১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

ছক্কায় সেঞ্চুরি, বাউন্ডারিতে ডাবল সেঞ্চুরি

সেঞ্চুরির পর রোহিত শর্মার উদযাপন - ক্রিকইনফো

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলমান সিরিজটি স্মরণীয় হয়ে থাকবে ভারতীয় ওপেনার রোহিত শর্মার জন্য। কারণ দীর্ঘ সময় পর এই সিরিজেই টেস্টে সেঞ্চুরি করেছেন তিনি। আজ শেষ টেস্টের দ্বিতীয় দিনে হাঁকালেন ডাবল সেঞ্চুরি। এটি তার টেস্ট ক্যারিয়ারের প্রথম দ্বিশতক। এর আগে টেস্টে তার সর্বোচ্চ সংগ্রহ ছিল ১৭৭ রান।

২৪৯ বলে ডাবল সেঞ্চুরি করেন রোহিত। মারেন ২৯টি বাউন্ডারি ও চারটি ছক্কা। ১৯৯ রান করে লাঞ্চে যান রোহিত। বিরতির পর বাউন্ডারি হাঁকিয়ে ডাবল সেঞ্চুরি করেন তিনি।

এর আগে গতকাল প্রথমদিনে ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরি করেন ভারতীয় এই ওপেনার। ষষ্ঠ সেঞ্চুরির সাথে গড়েন এক সিরিজে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ড। এর আগে ওয়েস্ট ইন্ডিজের শিমরন হেটমায়ার এক সিরিজে ১৫ ছক্কা হাঁকিয়ে রেকর্ড গড়েছিলেন। আর ভারতীয়দের মধ্যে ২০১০ সালে হরভজন সিং এক সিরিজে ১৪টি ছক্কা হাঁকিয়েছিলেন।

ডাবল সেঞ্চুরি করার পর মাঠের বাইরে থাকা ভারতীয় শিবিরের সবাই অভিনন্দন জানান রোহিতকে। আর মাঠে থাকা সঙ্গী রবিন্দ্র জাদেজাকে হেসে জড়িয়ে ধরেন রোহিত।

এরপর আরো একটি ছক্কা হাঁকান এই ওপেনার। সংগ্রহ দাঁড়ায় ২১১। লুঙ্গী এন ডিগির শেষ বলে এক রান নেন। স্কোর দাড়ায় ২১২ রান।

পরের ওভারে বল হাতে আসেন কাগিসো রাবাদা। প্রথম বলেই রোহিতকে কাবু করে ফেলেন । টেস্ট ক্যারিয়ারের সর্বোচ্চ সংগ্রহ করে সাজঘরে ফিরেন রোহিত।

এর আগে সকালে রোহিতের সাথে ব্যাট করতে নেমে সেঞ্চুরি করেন আজিঙ্কে রাহানে। এরপর দলীয় ৩০৬ রানে জর্জ লিন্ডের বলে সাজঘরে ফিরেন তিনি।

গতকাল ২২৪ রানে দিন শেষ করে ভারত।


আরো সংবাদ



premium cement
কাঁঠালিয়ায় মাঠে ছাগল আনতে গিয়ে বজ্রপাতে কিশোরে মৃত্যু সালমান খানের বাড়িতে গুলির ঘটনায় গ্রেফতার ২ আরো দুই সদস্য বাড়িয়ে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন রাবির নতুন জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রণব কুমার পাণ্ডে অপরাধ না করেও আসামি হওয়া এখন নিয়মে পরিণত হয়েছে : মির্জা ফখরুল লাঙ্গলবন্দে ব্রহ্মপুত্র নদে স্নানোৎসবে নেমে শিশুর মৃত্যু ধূমপান করতে নিষেধ করায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা বড় বোনের বৌভাতের গিয়ে দুর্ঘটনায় স্কুলছাত্র নিহত কোটালীপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধ নিহত চুয়াডাঙ্গা দর্শনায় রেললাইনের পাশ থেকে যুবকের লাশ উদ্ধার সাবেক চেয়ারম্যান মাহবুবার রহমানের কবর জিয়ারত করলেন জামায়াত আমির

সকল