০১ অক্টোবর ২০২০

বাংলাদেশের বিপক্ষে খেলছেন না কোহলি

বিরাট কোহলি - ছবি : সংগৃহীত

নিজ মাঠে বাংলাদেশের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে খেলছেন না ভারত অধিনায়ক বিরাট কোহলি। মুলত গত মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকেই বিরতিহীনভাবে খেলে আসছেন তিনি। টিম ম্যানেজমেন্ট বেশ কিছু দিন যাবতই কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দলের খেলোয়াড়দের কাজের চাপ কমানোর বিষয়টিতে প্রাধান্য দিয়ে আসছে এবং বেশ কিছু সিনিয়র খেলোয়াড়কে বিশ্রাম দেয়ার নীতি গ্রহণ করেছে। গত জানুয়ারীতে নিউজিল্যান্ড সফরে শেষ দুই ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজে সর্বশেষ বিশ্রাম নিয়েছেন কোহলি।

বাংলাদেশের বিপক্ষে আসন্œ তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে কোহলিকে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত ইতোমধ্যেই নেয়া হয়েছে বলে বোর্ডের একটি সূত্র নিশ্চিত করেছে।

নাম প্রকাশ না করে সূত্রটি জানায়, ‘হ্যাঁ, বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ তিনি খেলবেন না। কেননা তিনি বিরতিহীনভাবে খেলার মধ্যে আছেন এবং তার একটা বিশ্রাম দরকার। তিনি এক নাগারে অস্ট্রেলিয়া সিরিজ ,আইপিএল, বিশ্বকাপ, ওয়েস্ট ইন্ডিজ সফর এবং এখন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ খেলছেন। খেলোয়াড়দের কাজের চাপ ম্যানেজ করা বিশেষ করে যারা তিন ফর্মেটেই দলের হয়েখেলে থাকে তাদের কাজের চাপ কমানোটা অগ্রাধিকার ভিত্তিতে বিবেচনা করা হয়ে থাকে। খেলোয়াড়দের সতেজ রাখা এবং সব সময় তাদের কাছ থেকে সেরাটা পাওয়া নিশ্চিত করার লক্ষ্যেই এটা করা হয়ে থাকে।’

আগামী ২৪ অক্টোবর বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করার কথা রয়েছে এবং মহেন্দ্র সিং ধোনির বিষয়ে নির্বাচকদের সঙ্গে কথা বলবেন বলে জানিয়েছেন নব-নির্বাচিত বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি। গত জুলাইয়ে ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপের পর থেকেই খেলার বাইরে আছেন ধোনি।

তবে বাংলাদেশের বিপেক্ষ দুই টেস্ট সিরিজে কোহলি খেলবেন বলে ধারণা করা হচ্ছে। কোহলি জানিয়েছেন লংগার ভার্সন তার রয়েছে তার হুদয় জুড়ে এবং ভারতকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের উদ্বোধনী আসরের শিরোপা এনে দিতে কোন ঘাটতি রাখতে চাননা।

সূত্র : বাসস


আরো সংবাদ

বাংলাদেশ কখনই জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি, দেবেও না : স্বরাষ্ট্রমন্ত্রী কুয়েতের আমিরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক অভাবের তাড়নায় সন্তান বিক্রি করে মায়ের আত্মহত্যার চেষ্টা বিএনপি নেতা লুৎফর রহমান মিন্টুর জানাজা ও দাফন সম্পন্ন করোনায় টিএমএসএসের নির্বাহী পরিচালক হোসনে আরার মায়ের মৃত্যু ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণের দাবিতে মানববন্ধন আবুল হাসানাত আব্দুল্লাহ আইসিইউতে চিকিৎসাধীন সংগ্রাম সম্পাদক আবুল আসাদকে মুক্তি দিন : অ্যামনেস্টি নারী নির্যাতনের অভিযোগে চট্টগ্রামে ওয়ার্ড যুবলীগের সভাপতি গ্রেফতার জাহালমকে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ আজ থেকে ও লেভেল-এ লেভেল পরীক্ষায় কোনো বাধা নেই

সকল

সুবিধাজনক অবস্থায় আজারবাইজান, ব্যাপক ক্ষয়ক্ষতির শিকার আর্মেনিয়রা (১৯২৯১)আর্মেনিয়ান রেজিমেন্ট ধ্বংস করলো আজারবাইজান, শীর্ষ কমান্ডারের মৃত্যু (১৪১০৪)আর্মেনিয়া-আজারবাইজান তুমুল যুদ্ধ, নিহত বেড়ে ৯৫ (১৩০২৮)আজারবাইজানের সাথে যুদ্ধ : ইরান দিয়ে আর্মেনিয়ার অস্ত্র বহনের অভিযোগ সম্পর্কে যা বলছে তেহরান (৭৪২৯)স্বামীকে খুঁজতে এসে সন্তানের সামনে ধর্ষণের শিকার মা (৭২৯২)আজারবাইজান-আর্মেনিয়ার যুদ্ধের মর্টার এসে পড়লো ইরানে (৭২১৭)এমসি কলেজে গণধর্ষণ : স্বামীর কাছে ৫০ হাজার টাকা দাবি করে ধর্ষকরা (৬৪১৯)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৫৯৮৯)‘তুরস্ককে আবার আর্মেনীয়দের ওপর গণহত্যা চালাতে দেয়া হবে না’ (৫৬২১)আর্মেনিয়া এবং আজারবাইজান দ্বন্দ্ব: কোন দেশের সামরিক শক্তি কেমন? (৫৪৩৫)