২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

খেলা দেখতে মোদি-হাসিনাকে আমন্ত্রণ গাঙ্গুলীর

খেলা দেখতে মোদি-হাসিনাকে আমন্ত্রণ গাঙ্গুলীর - ছবি : সংগৃহীত

আগামী নভেম্বরে টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলতে ভারত সফরে যাবে বাংলাদেশ। ওই সিরিজে কলকাতার ইডেন গার্ডেনে একটি টেস্ট খেলবে দুদল। এখন পর্যন্ত ঐতিহাসিক এ স্টেডিয়ামে ক্রিকেটের অভিজাত সংস্করণের কোনো ম্যাচ খেলেননি টাইগাররা। সঙ্গত কারণে মেন ইন ব্লুদের বিপক্ষে তাদের জন্য ম্যাচটি হতে যাচ্ছে ঐতিহাসিক।

মুহূর্তটা আরও রাঙিয়ে তুলতে দারুণ উদ্যোগ নিয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি)। সেই টেস্ট দেখতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানিয়েছেন এর কর্তারা। এরই মধ্যে তাদের কাছে আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে।

ভারতীয় সংবাদ সংস্থা আইএএনএসকে সিএবির মুখপাত্র বিষয়টি নিশ্চিত করেছেন। সবকিছু পরিকল্পনা অনুযায়ী এগোলে, ইডেনে প্রতিবেশী দুই দেশের প্রধানমন্ত্রীকেই দর্শক হিসেবে পাওয়া যাবে। সিটি অব জয়খ্যাত কলকাতা টেস্টে তারা উপস্থিত থাকবেন কিনা, সেই ব্যাপারেও দ্রুত নিশ্চিত হওয়া যাবে।

বর্তমানে সিএবির প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। তিনি ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট হতে যাচ্ছেন। আগামী ২৩ অক্টোবর বোর্ডের বার্ষিক সাধারণ সভা এবং নির্বাচন হবে। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় বাংলার দাদাই এর প্রধান নির্বাচিত হবেন। চাউর হয়েছে, ওই দিন আনুষ্ঠানিকভাবে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ও প্রভাবশালী বোর্ডের কার্যভার গ্রহণ করবেন তিনি। এর আগে অ্যাসোসিয়েশনের পদ ছেড়ে দেবেন প্রিন্স অব ক্যালকাটা।

সবকিছু ঠিক থাকলে, বাংলাদেশ-ভারত সিরিজ দিয়ে দায়িত্ব পালন শুরু করবেন সৌরভ। সেই সিরিজেরই একটি টেস্ট গড়াবে ইডেন গার্ডেনে। তাই ঐতিহাসিক টেস্টটি স্মরণীয় করে রাখতে এ উদ্যোগ নিয়েছে সিএবি।

এর আগে ২০১১ বিশ্বকাপে ভারত-পাকিস্তান সেমিফাইনাল মোহালি স্টেডিয়ামে বসে দেখেন তখনকার ভারতীয় প্রধানমন্ত্রী ড. মনমোহন সিং এবং পাক প্রধানমন্ত্রী ইউসুফ রাজা গিলানি।

আগামী ৩ নভেম্বর ভারতের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ হবে ১০ নভেম্বর। ২ টেস্টের সিরিজ শুরু হবে ১৪ নভেম্বর। এর পর ২২ নভেম্বর ইডেন গার্ডেনে গড়াবে দ্বিতীয় ও শেষ টেস্ট। এ সিরিজ দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করবেন সাকিব-মুশফিকরা।


আরো সংবাদ



premium cement
জামালপুরে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে হাজার হাজার অবৈধ গাড়ি কালীগঞ্জে আওয়ামী লীগে বিভেদ শরীয়তপুরে বৃদ্ধি পাচ্ছে ভুট্টার আবাদ মিরসরাইয়ে ৩ দিনের ব্যবধানে কেজিপ্রতি আলুতে দাম বেড়েছে ১০ টাকা ফরিদপুরের পদ্মাপাড়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান ২৩ এস্কেভেটর ও ৮ ট্রাক ফেলে পালালো বালুদস্যুরা বরগুনায় দুই সাংবাদিকসহ ১২ জনের বিরুদ্ধে মামলা গলাচিপায় নির্বাচনী মাঠে সম্ভাব্য প্রার্থীরা নাটোরে চেয়ারম্যান প্রার্থী লুৎফুল হাবীবকে শোকজ হোসেনপুরে গ্রামের গ্রাহকরা দিনে এক ঘণ্টাও বিদ্যুৎ পাচ্ছেন না ঈদগাঁওতে আচরণবিধি লঙ্ঘন করায় ৭ প্রার্থীকে জরিমানা গাজীপুরে স্মার্ট প্রিপেইড মিটার স্থাপন কার্যক্রম উদ্বোধন

সকল