২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ভারতকে অল্পতেই থামিয়ে দিলো প্রোটিয়ারা

- ছবি : এএফপি

সিরিজে সমতা ফেরার ম্যাচে ভারতের বিপক্ষে প্রোটিয়াদের করতে হবে ১৩৫ রান। বেঙ্গালুরুতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে টস জিতে আগে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৩৪ রান তুলল টিম ইন্ডিয়া।

বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে রান তাড়া করতেই পছন্দ করে সব দল। কিন্তু উল্টো সিদ্ধান্ত নিয়ে নিজেদের ব্যাটিং অর্ডারকে পরীক্ষার মধ্যেই যেন ফেললেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহালি।  

ব্যাট করতে নেমে ৮.৩ ওভারে ৬৮ রানে তিন উইকেট হারায় ভারত। সেখানেই কিছুটা চাপে পড়ে তারা। রোহিত শর্মা আট বলে ৯, শিখর ধবন ২৫ বলে ৩৬ ও বিরাট কোহালি ১৫ বলে ৯ রানে আউট হলে, সেই চাপ আর কাটিয়ে উঠতে পারল না ভারত।

শেষ দিকে ঋষভ পন্তের ২০ বলে ১৯, শ্রেয়াস আইয়ারের আট বলে ৫, ক্রুণাল পাণ্ডিয়া ১১ বলে ৬ রানে ফেরেন। সিনিয়রদের ব্যর্থতার দিনে নতুনরাও সুযোগ কাজে লাগাতে পারেননি। ৯৮ রানে ছয় উইকেট হারিয়ে কঠিন চাপে পড়ে ভারত। সেখান থেকে হার্দিক পাণ্ডিয়া ও রবীন্দ্র জাদেজা সপ্তম উইকেটে ২৯ রান যোগ করেন। কিন্তু জাদেজা ১৭ বলে ১৯, হার্দিক ১৭ বলে ১৪ ও ওযাশিংটন সুন্দররা এক বলে ৪ রান ছাড়া কেউই ঝড় তুলতে পারেননি।

যার ফলে ভারতকে থামতে হয় ৯ উইকেটে ১৩৪ রানে।

আফ্রিকান বোলারদের মধ্যে রাবাদা ৩টি, হেনড্রিকস ও ফার্চুন ২টি করে উইকেট শিকার করেন।


আরো সংবাদ



premium cement
ঢাবির কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রথম হয়েছেন যারা স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের নিজ দেশে ৫ বছর পর ফিরল দিপক চট্টগ্রামে ৬ কিশোর গ্যাংয়ের ৩৩ সদস্য আটক শ্রমিকদের অধিকার আদায়ের জন্য সংগঠন মজবুত করতে হবে : শামসুল ইসলাম ইউরো ২০২৪’কে সামনে রেখে দল নির্বাচনে বিপাকে সাউথগেট ভারতীয় পণ্য বর্জনকে যে কারণে ন্যায়সঙ্গত বললেন রিজভী মাকে ভরণ-পোষণ না দেয়ায় শিক্ষক ছেলে গ্রেফতার প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত ঢাবির সব ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ নিরাপত্তা-বিষয়ক আলোচনা করতে উত্তর কোরিয়ায় রুশ গোয়েন্দা প্রধান

সকল