০৮ আগস্ট ২০২০

সন্ত্রাসী হামলার হুমকি সত্ত্বেও পাকিস্তান যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট দল

24tkt

খেলোয়াড়দের উপর সন্ত্রাসী হামলার হুমকি সত্ত্বেও দল পাকিস্তান সফরে যাচ্ছে বলে বৃহস্পতিবার নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। আসন্ন সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা দল।

শ্রীলঙ্কা  ক্রিকেট সম্পাদক মোহন ডি সিলভা জানান, প্রতিরক্ষা মন্ত্রনালয়কে থেকে তারা পাকিস্তান সফরের সবুজ সংকেত পেয়েছেন এবং আগামী মঙ্গলবার দল রওনা হচ্ছে।

বার্তা সংস্থা এএফপিকে ডি সিলভা বলেন, ‘প্রতিরক্ষা মন্ত্রনালয় থেকে আমরা সবুজ সংকেত পেয়েছি। নির্ধারিত সূচি সফর হবে। আমি নিজে এবং বোর্ডের কর্মকর্তারাও দলের সঙ্গে থাকবে।’

পাকিস্তান ক্রিকেট বোর্ডের(পিসিবি) অনেক অনুরোধের পর পাকিস্তান সফরে রাজি হয় শ্রীলঙ্কা। তবে সফরকালে খেলোয়াড়দের উপর সন্ত্রাসী হামলা হতে পারে উল্লেখ করে কয়েকদিন আগে একটি বার্তা পায় শ্রীলঙ্কান প্রধানমন্ত্রীর দপ্তর। এরপর বিষয়টি তদন্তের জন্য প্রতিরক্ষা মন্ত্রনালয়ে পাঠানো হয়। এবার সেখানকার সুবজ সংকেত পেয়েই পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট দল।

উল্লেখ্য, ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দল বহনকারী বাসে জঙ্গী হামলায় ছয় পুলিশসহ আট ব্যক্তি নিহত এবং শ্রীলঙ্কার ছয় খেলোয়াড় আহত হয়। এরপর থেকেই পাকিস্তান সফর থেকে বিরত আছে দলগুলো।

ডি সিলভা জানান,‘ তারা (পাকিস্তান) আমাদের দলকে একজন রাষ্ট্র প্রধানের সমান নিরাপত্তা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে।’

২৭ সেপ্টেম্বর শুরু হওয়া সফরে করাচিতে তিনটি ওয়ানডে ও লাহোরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা দল।


আরো সংবাদ

প্রদীপের অপকর্ম জেনে যাওয়ায় জীবন দিতে হয়েছে সিনহাকে? (৩১১৭৪)মেজর সিনহা হত্যা : ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ বরখাস্ত (৯৭৪৪)আয়া সোফিয়ায় জুমার নমাজ শেষে যা বললেন এরদোগান (৭০৬৭)জাহাজ ভর্তি ভয়াবহ বিস্ফোরক বৈরুতে পৌঁছল যেভাবে (৬৯২১)পাকিস্তানের বোলিং তোপে লন্ডভন্ড ইংল্যান্ড (৬৭৩২)নতুন রাজনৈতিক দলের ঘোষণা দিলেন মাহাথির (৬৫১৯)অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে কড়া বিবৃতি পাকিস্তানের, যা বলছে ভারত (৬৪০১)সাগরের ইলিশে সয়লাব খুলনার বাজার (৫৪৮৮)এসএসসির স্কোরের ভিত্তিতে কলেজে ভর্তি হবে শিক্ষার্থীরা (৫৪৭৪)কানাডায়ও ঘাতক বাহিনী পাঠিয়েছিলেন মোহাম্মাদ বিন সালমান! (৫৩৮৫)