১৪ আগস্ট ২০২০

সন্ত্রাসী হামলার হুমকি সত্ত্বেও পাকিস্তান যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট দল

24tkt

খেলোয়াড়দের উপর সন্ত্রাসী হামলার হুমকি সত্ত্বেও দল পাকিস্তান সফরে যাচ্ছে বলে বৃহস্পতিবার নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। আসন্ন সফরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা দল।

শ্রীলঙ্কা  ক্রিকেট সম্পাদক মোহন ডি সিলভা জানান, প্রতিরক্ষা মন্ত্রনালয়কে থেকে তারা পাকিস্তান সফরের সবুজ সংকেত পেয়েছেন এবং আগামী মঙ্গলবার দল রওনা হচ্ছে।

বার্তা সংস্থা এএফপিকে ডি সিলভা বলেন, ‘প্রতিরক্ষা মন্ত্রনালয় থেকে আমরা সবুজ সংকেত পেয়েছি। নির্ধারিত সূচি সফর হবে। আমি নিজে এবং বোর্ডের কর্মকর্তারাও দলের সঙ্গে থাকবে।’

পাকিস্তান ক্রিকেট বোর্ডের(পিসিবি) অনেক অনুরোধের পর পাকিস্তান সফরে রাজি হয় শ্রীলঙ্কা। তবে সফরকালে খেলোয়াড়দের উপর সন্ত্রাসী হামলা হতে পারে উল্লেখ করে কয়েকদিন আগে একটি বার্তা পায় শ্রীলঙ্কান প্রধানমন্ত্রীর দপ্তর। এরপর বিষয়টি তদন্তের জন্য প্রতিরক্ষা মন্ত্রনালয়ে পাঠানো হয়। এবার সেখানকার সুবজ সংকেত পেয়েই পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট দল।

উল্লেখ্য, ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দল বহনকারী বাসে জঙ্গী হামলায় ছয় পুলিশসহ আট ব্যক্তি নিহত এবং শ্রীলঙ্কার ছয় খেলোয়াড় আহত হয়। এরপর থেকেই পাকিস্তান সফর থেকে বিরত আছে দলগুলো।

ডি সিলভা জানান,‘ তারা (পাকিস্তান) আমাদের দলকে একজন রাষ্ট্র প্রধানের সমান নিরাপত্তা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে।’

২৭ সেপ্টেম্বর শুরু হওয়া সফরে করাচিতে তিনটি ওয়ানডে ও লাহোরে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে শ্রীলঙ্কা দল।


আরো সংবাদ

আড়াইহাজারে পানিতে ডুবে স্কুলছাত্রের মৃত্যু সব নাগরিকের জন্য বিনামূল্যে ভ্যাকসিন সরবরাহ করবে যুক্তরাষ্ট্র ঘিওরে অবৈধভাবে বালু উত্তোলন, ভাঙনের আশঙ্কায় বসতবাড়ি-ফসলি জমি মিরসরাইয়ে অস্ত্র বিক্রি করতে গিয়ে র‌্যাবের ফাঁদে গ্রেফতার যুবক যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে ৩ কিশোর নিহত : যা বলছে আহতরা আর্ত-মানবতার কল্যাণে বন্যার্তদের পাশে এসে দাঁড়ান : ড. শফিকুল ইসলাম মাসুদ ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশনে ৭৪তম স্বাধীনতা দিবস পালিত সবার ন্যায়বিচার, অধিকার নিশ্চিত করতে কাজ করুন : প্রধানমন্ত্রী দেশে নতুন শনাক্ত ২৭৬৬, মৃত্যু ৩৪ দক্ষিণ সুদানে শান্তিরক্ষা মিশনে অংশ নিতে ১৩৪ জন নৌসদস্যের ঢাকা ত্যাগ জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কর্মসূচি

সকল