২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

মাসাকাদজার স্মৃতিতে বঙ্গবন্ধু স্টেডিয়াম

- ছবি : সংগৃহীত

১৪ বছর আগে বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে খেলেছিলেন জিম্বাবুয়ের বর্তমান অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। ঐ স্মৃতি এখনো মনে আছে তার। শুক্রবার থেকে শুরু হওয়া ত্রিদেশীয় সিরিজের আগে বঙ্গবন্ধু স্টেডিয়াম নিয়ে নিজের স্মৃতির কথা তুলে ধরলেন মাসাকাদজা।

তিনি বলেন, ‘তখন আমরা বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলেছিলাম। বড় ব্যাপারটি হলো, আমার মনে পড়ে, তখন যে উইকেট ছিল সেটি সম্ভবত ফ্ল্যাট এবং পৃথিবীর যে কোনো জায়গার চেয়ে ব্যাটিং করার জন্য সেরা উইকেট ছিল সেটি।’

২০০৫ সালে প্রথম বাংলাদেশে খেলতে আসেন মাসাকাদজা। জিম্বাবুয়ের হয়ে ঐ সফরে বঙ্গবন্ধু স্টেডিয়ামে চারটি ম্যাচ খেলেছিলেন তিনি। যার একটি ছিল টেস্ট, তিনটি ওয়ানডে। টেস্টের দুই ইনিংসে মাসাকাদজা করেছিলেন ৪৩ ও ১ রান। তিনটি ওয়ানডেতে তিনি করেছিলেন ৫৪, ৩৩ ও ২৩ রান।

বাংলাদেশে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ শেষেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন মাসাকাদজা। তাই বিদায়ের প্রাক্কালে বাংলাদেশে নিজের প্রথম স্মৃতিতে ফিরে গেলেন তিনি।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী সাকিবকে ডিপিএলে চান বিসিবি প্রধান নির্বাচক কাতারের সাথে যৌথ বাণিজ্য কাউন্সিল গঠনে এফবিসিসিআইয়ের চুক্তি টি-২০ খেলতে সিলেটে পৌঁছেছে ভারতীয় নারী ক্রিকেট দল খুলনায় হিটস্ট্রোকে এক ব্যক্তির মৃত্যু ভারতের মানবাধিকার পরিস্থিতি নিয়ে কী বলল যুক্তরাষ্ট্র? জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা বৃষ্টির জন্য রাজশাহীতে ইসতিসকার নামাজ আদায় গাজীপুরে মহাসড়কের পাশ থেকে মৃত হাতি উদ্ধার প্রচণ্ড গরমের মধ্যে লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে

সকল