০৬ মে ২০২১
`

সেপ্টেম্বরে ত্রিদেশীয় সিরিজে মাঠে নামছে বাংলাদেশ


আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে সেপ্টেম্বরে ত্রিদেশীয় টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ। টুর্নামেন্টের চূড়ান্ত সূচিও প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও জিম্বাবুয়ের বিরুদ্ধে রয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিষেধাজ্ঞা।

জিম্বাবুয়ে ক্রিকেটের উপর সরকারী হস্তক্ষেপের কারণ গত জুলাইয়ে দেশটির ক্রিকেটের উপর নিষেধাজ্ঞা জারি করে আইসিসি। ফলে হুমকিতে পড়ে যায় পূর্ব নির্ধারিত ত্রিদেশীয় সিরিজটি। তবে বিসিবির পরিচালক ও মুখপাত্র জালাল ইউনুস সাংবাদিকদের বলেন, ‘এ বিষয়ে আমরা আইসিসি’র সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। তাদের মতে দ্বিপাক্ষিক বা ত্রিদেশীয় সিরিজে দলটির অংশগ্রহণে কোন বাঁধা নেই। শুধুমাত্র আইসিসি’র ইভেন্ট থেকেই তাদেরকে নিষিদ্ধ করা হয়েছে। যে কারণে আমরা এই টুর্নামেন্টে তাদের অন্তর্ভুক্ত করেছি।’

আগামী ১৩ থেকে ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে এই সিরিজ। মূলত সেপ্টেম্বরে আফগানিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু জিম্বাবুয়ের অনুরোধের কারণেই তাদেরকে এই সিরিজে যুক্ত করা হয়েছে।

টুর্নামেন্টের আগে আগামী ৫ থেকে ৯ সেপ্টেম্বর চট্টগ্রামে প্রথমবারের মত আফগানিস্তানের সঙ্গে একটি টেস্ট খেলবে স্বাগতিক দল।

সূচি: টি-২০
১৩ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে , ঢাকা
১৪ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে, ঢাকা
১৫ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, ঢাকা
১৮ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে, চট্টগ্রাম
২০ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে, চট্টগ্রাম
২১ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, চট্টগ্রাম
২৪ সেপ্টেম্বর: ত্রিদেশীয় টুর্নামেন্টের ফাইনাল, ঢাকা



আরো সংবাদ


মোদি বিরোধিতায় এখন জাতীয় মুখ মমতা, তৃণমূল সুপ্রিমোর স্তুতি কংগ্রেস নেতার সিসিইউতে যেমন আছেন খালেদা জিয়া ভারতের বাইরে হতে পারে আইপিএলের বাকি ম্যাচ, ৩টি বিকল্প ভেন্যু বিজেপির তারকা প্রার্থীদের 'নগরের নটী' বললেন তথাগত, বিতর্ক তুঙ্গে দুটি কিডনি নষ্ট, বাঁচতে চায় জসীম উদ্দীন নেতানিয়াহুর ব্যর্থতায় ইসরাইলে সরকার গঠনে মনোনয়ন পেলেন লাপিদ শিক্ষক নিবন্ধন, উত্তীর্ণদের নিয়োগে সুপারিশের নির্দেশ ভালো-মন্দের পার্থক্য বোঝা খুব গুরুত্বপূর্ণ : মিশা সওদাগর ইসরাইলের আয়ু খুব শিগগিরই ফুরিয়ে যাবে : সাইয়্যেদ নাসরুল্লাহ ট্রাকচাপায় শাবি শিক্ষার্থী নিহত অনিয়ন্ত্রিত গতিতে ভূপৃষ্ঠে আছড়ে পড়তে পারে চীনের বৃহত্তম রকেট

সকল

দূরপাল্লার বাসের অনুমতি না দিলে সংক্রমণের ঝুঁকি বাড়বে (১০১১৮)আসামে মাওলানা আজমলের চমক (৮৭৯৯)গৃহকর্মীকে টানা ১ বছর ধর্ষণ : অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ছাত্র গ্রেফতার (৮৫২৪)বন্ধ হতে পারে বেসরকারি কলেজের অনার্স-মাস্টার্স (৮৪৫৩)বৃহস্পতিবার থেকে চলবে বাস, মানতে হবে যেসব নির্দেশনা (৬১৪৩)প্রথমবারের মতো হাজরে আসওয়াদ পাথরের ছবি উন্মোচন করল সৌদি (৫৮৫৪)করোনায় বিপর্যস্ত মোদীর আসন বারাণসী, ক্ষোভে ফুটছে মানুষ (৪৮৫৮)১৫ গুণ বেশি ভয়ঙ্কর! আতঙ্ক ছড়াচ্ছে অন্ধ্রের নয়া করোনা স্ট্রেন (৪৬৫৫)রামমন্দিরের শহরে পঞ্চায়েত ভোটে ধরাশায়ী বিজেপি, খারাপ ফল বারাণসীতেও (৪৬০৯)কেবল টুইটার নয়, এ বারে কাজের সুযোগ হারালেন কঙ্গনা (৪৫২২)