২৮ সেপ্টেম্বর ২০২০

সেপ্টেম্বরে ত্রিদেশীয় সিরিজে মাঠে নামছে বাংলাদেশ


আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে সেপ্টেম্বরে ত্রিদেশীয় টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ। টুর্নামেন্টের চূড়ান্ত সূচিও প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও জিম্বাবুয়ের বিরুদ্ধে রয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিষেধাজ্ঞা।

জিম্বাবুয়ে ক্রিকেটের উপর সরকারী হস্তক্ষেপের কারণ গত জুলাইয়ে দেশটির ক্রিকেটের উপর নিষেধাজ্ঞা জারি করে আইসিসি। ফলে হুমকিতে পড়ে যায় পূর্ব নির্ধারিত ত্রিদেশীয় সিরিজটি। তবে বিসিবির পরিচালক ও মুখপাত্র জালাল ইউনুস সাংবাদিকদের বলেন, ‘এ বিষয়ে আমরা আইসিসি’র সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। তাদের মতে দ্বিপাক্ষিক বা ত্রিদেশীয় সিরিজে দলটির অংশগ্রহণে কোন বাঁধা নেই। শুধুমাত্র আইসিসি’র ইভেন্ট থেকেই তাদেরকে নিষিদ্ধ করা হয়েছে। যে কারণে আমরা এই টুর্নামেন্টে তাদের অন্তর্ভুক্ত করেছি।’

আগামী ১৩ থেকে ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে এই সিরিজ। মূলত সেপ্টেম্বরে আফগানিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু জিম্বাবুয়ের অনুরোধের কারণেই তাদেরকে এই সিরিজে যুক্ত করা হয়েছে।

টুর্নামেন্টের আগে আগামী ৫ থেকে ৯ সেপ্টেম্বর চট্টগ্রামে প্রথমবারের মত আফগানিস্তানের সঙ্গে একটি টেস্ট খেলবে স্বাগতিক দল।

সূচি: টি-২০
১৩ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে , ঢাকা
১৪ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে, ঢাকা
১৫ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, ঢাকা
১৮ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে, চট্টগ্রাম
২০ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে, চট্টগ্রাম
২১ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, চট্টগ্রাম
২৪ সেপ্টেম্বর: ত্রিদেশীয় টুর্নামেন্টের ফাইনাল, ঢাকা


আরো সংবাদ

গাজীপুরে পৃথক ঘটনায় ২ জনের ঝুলন্ত লাশ উদ্ধার রুহিয়া-পাটিয়াডাঙ্গী সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন ফরিদপুরে দেয়ালচাপায় শিশুর মৃত্যু ৩ অক্টোবর থেকে অবৈধভাবে দখলকৃত পার্কগুলোতে উচ্ছেদ অভিযান : মেয়র আতিক নোয়াখালীতে আল্লামা শফীর রূহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হাসিনা-মোদী ভার্চুয়াল বৈঠক ডিসেম্বরে : পররাষ্ট্রমন্ত্রী নলছিটিতে করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু ফরিদগঞ্জে ধর্ষণের অভিযোগে বাবা গ্রেফতার সিলেট-খাগড়াছড়িতে গণধর্ষণে জড়িতদের শাস্তি দাবিতে ফেনীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বী আ’লীগের ভোলা মাস্টার বাংলাদেশে মহামারীর উৎসব চলছে : নজরুল ইসলাম খান

সকল

নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (২৩৬৪৯)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১৭১০৮)ছাত্রাবাসে গণধর্ষণ : সেই রাতের ঘটনা আদালতকে জানালেন ভুক্তভোগী গৃহবধূ (১২১১৪)শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১১৯৫৪)ক্রিকেট ছেড়ে সাকিব এখন পাইকারি আড়তদার! (১১৯৫১)আজারবাইজানের পাশে দাঁড়ালেন এরদোগান, আর্মেনিয়াকে হুমকি (১০৩৪৮)নর্দমা পরিষ্কার করতে গিয়ে ধরা পড়ল দৈত্যাকার ইঁদুর! (ভিডিও) (৯১৬৩)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (৯০৯৭)নুরকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা ছাত্রলীগের (৮৬৬২)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই (৮১৪৮)