০৪ জুন ২০২০

সেপ্টেম্বরে ত্রিদেশীয় সিরিজে মাঠে নামছে বাংলাদেশ

আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে সেপ্টেম্বরে ত্রিদেশীয় টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ। টুর্নামেন্টের চূড়ান্ত সূচিও প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও জিম্বাবুয়ের বিরুদ্ধে রয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিষেধাজ্ঞা।

জিম্বাবুয়ে ক্রিকেটের উপর সরকারী হস্তক্ষেপের কারণ গত জুলাইয়ে দেশটির ক্রিকেটের উপর নিষেধাজ্ঞা জারি করে আইসিসি। ফলে হুমকিতে পড়ে যায় পূর্ব নির্ধারিত ত্রিদেশীয় সিরিজটি। তবে বিসিবির পরিচালক ও মুখপাত্র জালাল ইউনুস সাংবাদিকদের বলেন, ‘এ বিষয়ে আমরা আইসিসি’র সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি। তাদের মতে দ্বিপাক্ষিক বা ত্রিদেশীয় সিরিজে দলটির অংশগ্রহণে কোন বাঁধা নেই। শুধুমাত্র আইসিসি’র ইভেন্ট থেকেই তাদেরকে নিষিদ্ধ করা হয়েছে। যে কারণে আমরা এই টুর্নামেন্টে তাদের অন্তর্ভুক্ত করেছি।’

আগামী ১৩ থেকে ২৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে এই সিরিজ। মূলত সেপ্টেম্বরে আফগানিস্তানের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। কিন্তু জিম্বাবুয়ের অনুরোধের কারণেই তাদেরকে এই সিরিজে যুক্ত করা হয়েছে।

টুর্নামেন্টের আগে আগামী ৫ থেকে ৯ সেপ্টেম্বর চট্টগ্রামে প্রথমবারের মত আফগানিস্তানের সঙ্গে একটি টেস্ট খেলবে স্বাগতিক দল।

সূচি: টি-২০
১৩ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে , ঢাকা
১৪ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে, ঢাকা
১৫ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, ঢাকা
১৮ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে, চট্টগ্রাম
২০ সেপ্টেম্বর: আফগানিস্তান বনাম জিম্বাবুয়ে, চট্টগ্রাম
২১ সেপ্টেম্বর: বাংলাদেশ বনাম আফগানিস্তান, চট্টগ্রাম
২৪ সেপ্টেম্বর: ত্রিদেশীয় টুর্নামেন্টের ফাইনাল, ঢাকা


আরো সংবাদ

ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার হুমকি (১১১০০)পঙ্গপাল ঠেকাতে কৃষকের অভিনব আবিষ্কার, মুহু্র্তেই ভাইরাল (৯১৫৮)বৃষ্টিতে ভিজলো আর রোদে শুকালো সালেহ আহম্মদের লাশ (৮৫৫৯)ডোনাল্ড ট্রাম্পকে মুখ বন্ধ রাখতে বললেন পুলিশ প্রধান (৮২৩৮)পরিস্থিতি আমাদের জন্য ভয়াবহ হয়ে উঠেছে : পররাষ্ট্রমন্ত্রী (৭৮১৩)আতসবাজি বাঁধা আনারস মুখে ফেটে নদীতে দাঁড়িয়েই মৃত্যু গর্ভবতী হস্তিনীর (৭৫১০)‘প্লাজমা থেরাপি’ নিয়ে যা হচ্ছে বাংলাদেশে (৬৪৭২)হঠাৎ রাশিয়ায় রক্তচোষা পোকার আতঙ্ক!‌ (৬৪৬২)৪ দিনেই সুস্থ অধিকাংশ রোগী, রাশিয়ার এই ওষুধ নজর গোটা বিশ্বের (৬১২৫)বাংলাদেশে ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৬৯৫ (৫৩১৩)