১৯ সেপ্টেম্বর ২০২০

ম্যানচেস্টারের রেস্টুরেন্ট থেকে আফগানিস্তান ক্রিকেটারকে উদ্ধার 

ম্যানচেস্টারের রেস্টুরেন্ট থেকে আফগানিস্তান ক্রিকেটারকে উদ্ধার  - ছবি : সংগৃহীত

সোমবার পুলিশের কাছেই ফোনটা গিয়েছিল ম্যানচেস্টারের এক রেস্টুরেন্ট থেকে। সেখানে ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন আফগানিস্তান বিশ্বকাপ দলের এক ক্রিকেটার। মঙ্গলবারই ওল্ড ট্র্যাফোর্ডে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা ছিল আফগানিস্তানের। সেখানে তারা হেরেও গেছে ১৫০ রানে। যদিও শেষ বল পর্যন্ত লড়াই দিয়েছে‌ন তারা। কিন্তু ৩৯৭ রানের বিরাট রান তাড়া করে সেখানে পৌঁছনো সম্ভব ছিল না। বিবিসি-র খবর অনুযায়ী, নাম না করতে চাওয়া আফগানিস্তান বিশ্বকাপ দলের এক ক্রিকেটার একজনকে তার ছবি তুলতে বাধা দেন এবং শুরু হয়ে যায় ঝামেলা।

গ্রেটার ম্যানচেস্টার পুলিশ এক বার্তায় মঙ্গলবার নিশ্চিত করেছেন, স্থানীয় সময় রাত ১১.১৫ নাগাদ আকবর রেস্টুরেন্টে গিয়েছিল এক ঝামেলার খবর পেয়েই।

সেই বার্তায় লেখা হয়, ‘‘১৭ জুন ২০১৯, সোমবার রাত ১১.১৫র পর পুলিশের কাছে ফোন আসে এই বলে যে ম্যানচেস্টারের ‌লিভারপুল রোডে কোনো ঝামেলা হচ্ছে।

সেখানে আরো বলা হয়, ‘‘সেখানে অফিসাররা পৌঁছয়, কেউ আহত হয়‌নি এবং কোনও গ্রেফতারও করা হয়নি।''

মঙ্গলবার ম্যানচেস্টারে ওয়াল্ড ট্রফির ম্যাচে আফগানিস্তানকে ১৫০ রানে হারিয়ে চতুর্থ জয় তুলে নেয় ইংল্যান্ড। ৩৯৮ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ব্যাটে শেষ বল পর্যন্ত লড়াই দিল আফগানিস্তান। ৫০ ওভারে আট উইকেট হারিয়ে ২৪৭ রানে থামল তারা। হাশমতুল্লাহ শহিদি সর্বোচ্চ ৭৬ রান করলে‌ন।

প্রথমে ব্যাট করে ইংল্যান্ড অধিনায়ক ছক্কা হাঁকানোর রেকর্ড করে ১৪৮ রানের ইনিংস খেললেন ইয়ন মর্গ্যান। মর্গ্যান ছাড়াও জনি বেয়ারস্টো (৯০) ও জো রুট (৮৮)-এর ব্যাট থেকেও বড় রান এল।ম্যানচেস্টারে বিশ্বকাপের ম্যাচে আফগানিস্তানকে ১৫০ রানে হারিয়ে চতুর্থ জয় তুলে নিলো ইংল্যান্ড।

সূত্র : এনডিটিভি


আরো সংবাদ

মানুষের মৌলিক অধিকার খর্ব করে এমন কোনো আইন বৈধ না : অধ্যাপক গোলাম পরোয়ার ভিন্নমতের কারণে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের চাকরিচ্যুত করা হচ্ছে : রিজভী চকলেট দেয়ার কথা হলে অপহরণ, ৫ দিন পর উদ্ধার শিশু আল্লামা শফীর জানাজার ইমামতি করবেন তার বড় ছেলে আওয়ামী লীগ ও গণতন্ত্র একসাথে যায় না : ফখরুল সীমান্তে প্রাণঘাতী অস্ত্র ব্যবহার না করার আশ্বাস দিল বিএসএফ মসজিদে বিস্ফোরণ : তিতাসের বরখাস্ত ৮ কর্মকর্তা-কর্মচারী গ্রেফতার নারায়ণগঞ্জ মসজিদে বিস্ফোরণ : নিহতের সংখ্যা বেড়ে ৩২ ভাল উদ্যোক্তা হতে প্রয়োজন গভীর আত্মবিশ্বাস : মন্ত্রী ছাগল মারার বিনিময়ে দিতে হলো প্রাণ ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় বাবা-ছেলের মৃত্যু, আহত ১১

সকল