২৫ মে ২০২০

অ্যান্ডারসনকে ম্যাকগ্রার ৬০০ উইকেটের চ্যালেঞ্জ

জিমি অ্যান্ডারসন - সংগৃহীত

৫৬৩ উইকেট, টেস্ট ক্রিকেটে এতোদিন এটাই ছিল কোনো স্পিডস্টারের সর্বোচ্চ শিকার। ১৯৯৩ থেকে ২০০৭, এই ১৪ বছরে ওয়ালশ, অ্যাম্ব্রুজ, কপিল দেব, রিচার্ড হেডলি, ইমরান খানের মতো কিংবদন্তিদের একে একে পিছনে ফেলে টেস্ট ক্রিকেটে পেস বোলার হিসেবে সর্বোচ্চ উইকেট শিকারি ছিলেন অসি কিংবদন্তি গ্লেন ম্যাকগ্রা। লাল বলের ক্রিকেটে ম্যাকগ্রার এই অর্জন অটুট ছিল দীর্ঘ ১১ বছর। গতকাল মঙ্গলবার ওভালে সেই অর্জন টপকে নতুন মাইলস্টোন গড়লেন ইংল্যান্ডের জিমি অ্যান্ডারসন।

সিরিজের পাঁচ টেস্টের ১০ ইনিংসে বিশ্বের সর্বোচ্চ উইকেট শিকারির মুকুট কেড়ে নিয়েছেন এই ইংলিশ পেসার। বার্মিংহ্যাম, লর্ডস, এজবাস্টন, নটিংহাম, ওভাল-পাঁচ টেস্টে সব মিলিয়ে তার ঝুলিতে এসেছে ২৪ উইকেট। ওভালে মোহাম্মদ শামির উইকেট তুলে নিয়ে টেস্ট জেতার সাথেই ‘ম্যাকগ্রা শৃঙ্গ’ জয় করেছেন তিনি।

প্রসঙ্গত, তাঁকে ছুঁয়ে ফেলায় জেমস অ্যান্ডারসনকে আগেই অভিনন্দন জানিয়েছিলেন ম্যাকগ্রা। এবার তার রেকর্ড ভেঙে জিমি নতুন উচ্চতা তৈরি করায় আরো খুশি এই কিংবদন্তি। জেমস অ্যান্ডারসনের সুইংয়ের প্রশংসা করে তিনি বলেন, “জিমির প্রতি আমার শ্রদ্ধা রয়েছে। দীর্ঘ সময় ধরেই ও বিশ্বমানের পারফরম্যন্স দিয়ে আসছে। ১৪০ ম্যাচ, দিনের পর দিন ওর পারফরম্যান্সে উন্নতি হয়েছে এবং ও শীর্ষে উঠে এসেছে। ও (অ্যান্ডারসন) ৬০০ উইকেটের বাঁধ টপকাতে পারলে সেটাও হবে অবিশ্বাস্য সাফল্য”।


আরো সংবাদ





maltepe evden eve nakliyat knight online indir hatay web tasarım ko cuce Friv gebze evden eve nakliyat buy Instagram likes www.catunited.com buy Instagram likes cheap Adiyaman tutunu