৩০ সেপ্টেম্বর ২০২০

বাংলাদেশ ক্রিকেট দলেন নতুন স্পন্সর লাইফবয়

ছবি - সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট দলের নয়া স্পন্সর হলো বহুজাতিক কোম্পানি ইউনিলিভার। বহুজাতিক এই কোম্পানির সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তি হয়েছে ২০২০ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত। আজ মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে বিসিবি ও ইউনিলিভারের সাথে চুক্তি সম্পন্ন হয়। চুক্তি স্বাক্ষর করেন বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী ও ইউনিলিভারের বাংলাদেশের ফিন্যান্স ডিরেক্টর জাহিদুল ইসলাম মালিতা।

দুবাইয়ে আসন্ন এশিয়া কাপ দিয়ে বাংলাদেশের ক্রিকেটের সাথে যাত্রা শুরু করবে ইউনিলিভার। চুক্তি অনুযায়ী ইউনিলিভার পণ্য লাইফবয় সঙ্গী হিসেবে থাকবে বাংলাদেশ ক্রিকেট দলের জার্সিতে। একই সঙ্গে মহিলা দল, বাংলাদেশ ‘এ’ ও অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গেও থাকবে লাইফবয়।

ইউনিলিভারের সঙ্গে যুক্ত হয়ে বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দীন বলেন, ‘আন্তর্জাতিকভাবে ইউনিলিভার একটি সুপরিচিত ব্র্যান্ড। তাদের যথেষ্ঠ সুনামও রয়েছে। বাংলাদেশের ক্রিকেটকে এগিয়ে নিতে পাশে থাকায় বিসিবির পক্ষ থেকে তাদের ধন্যবাদ জানাই। এটি একটি নতুন প্রতিশ্রুতি এবং দীর্ঘমেয়াদি সহযোগিতা ও সর্ম্পকের দরজা খুলেছে।’

এক বিবৃতিতে ইউনিলিভারের বাংলাদেশের মার্কেটিং ডিরেক্টর নাফিস আনোয়ার বলেন, ‘বিসিবির সাথে স্পন্সের অংশীদার হতে পেরে আমরা অনেক বেশি আনন্দিত। দেশের নিজস্ব আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখা এবং নিজস্ব ব্যবসা পদ্ধতিকে প্রতিষ্ঠিত করার ইতিহাস রয়েছে ইউনিলিভারের।’

গেলে বছর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ঢাকা ডায়নামাইটসের স্পন্সর ছিলো ইউনিলিভার। এমনকি ক্লিয়ার মেন অনূর্ধ্ব-১৭ ফুটবলের পাশেও ছিলো তারা।

এর আগে বিসিবির স্পন্সর ছিলো বেসরকারি মোবাইল সেবা প্রতিষ্ঠান ‘রবি টেলকম’। হঠাৎ করেই গেলো ২৬ আগস্ট মোবাইল সেবা প্রতিষ্ঠানটি বিসিবির সাথে তাদের চুক্তি থেকে সরে দাঁড়ায়। বিসিবি’র সাথে রবি’র চুক্তির মেয়াদ ছিলো ২০১৯ সালের জুন পর্যন্ত। ২০১৭ সালের জুলাইয়ে বিসিবির সাথে চুক্তি করেছিলো রবি।


আরো সংবাদ

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি নিয়ে নতুন সিদ্ধান্ত মন্ত্রণালয়ের (১২৯৪২)ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত (১১৭২৬)‘সনজিতকে ক্যাম্পাসে দেখতে চায় না ঢাবি শিক্ষার্থীরা’ (১০৩২০)এমসি কলেজে গণধর্ষণ : সাইফুরের যত অপকর্ম (৯০২০)আজারবাইজান ৬টি গ্রাম আর্মেনিয়ার দখল মুক্ত করেছে (৮৩৪১)নতুন বিধ্বংসী ক্ষেপণাস্ত্র সামনে আনলো ইরান (৫৭১১)যে কারণে এই শীতেই ভারত-চীন মারাত্মক যুদ্ধের আশঙ্কা রয়েছে (৫৬৫০)অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত (৫২২৯)আজারবাইজান-আর্মেনিয়ার মধ্যে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ৩৯ (৫১৬৭)ছাত্রলীগের ঢাবি সভাপতি বক্তব্য স্পষ্টত সন্ত্রাসবাদের বহিঃপ্রকাশ (৫১৫০)