২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

১২ বছর আত্মগোপনে থাকার পর গ্রেফতার নান্নু হত্যা মামলার আসামি

১২ বছর আত্মগোপনে থাকার পর গ্রেফতার নান্নু হত্যা মামলার আসামি। - ছবি : নয়া দিগন্ত

আওয়ামী লীগ নেতা নান্নু হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ইউনুস ডাকাতকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজমের (এটিইউ) ইউনিট। ১২ বছর আত্মগোপনে থেকেও শেষ রক্ষা হলো না তার।

সোমবার মধ্যরাতে নারায়ণগঞ্জ ফতুল্লার শিকদার বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ওই রাতেই ইউনুছ আলীকে আড়াইহাজার থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

মঙ্গলবার বাংলাদেশ পুলিশের এন্টি টেরিজম ইউনিটের এক প্রেস বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।

গ্রেফতার ইউনুস উপজেলা ব্রাহ্মন্দী গ্রামের আবুল বাশার বাদশা মিয়ার ছেলে।

আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) আনিচুর রহমান মোল্লা জানান, ইউনুস আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তিনি আড়াইহাজারসহ বিভিন্ন এলাকায় ডাকাতি করতেন। ২০০০ সালের ২১ মে স্থানীয় আওয়ামী লীগ নেতা নান্নুর বাড়িতে ডাকাতি করতে যান। ওই সময় নান্নুকে ধারালো অস্ত্র দিয়ে হত্যা করেন তিনি। এ ব্যাপরে আড়াইহাজার থানায় একটি হত্যা মামলা হয়। পরে তার যাবজ্জীবন সাজা হলে আত্মগোপনে চলে যান তিনি।

তিনি আরো জানান, পরবর্তী সময়ে ইউনুস ফতুল্লা এলাকায় নাম পরিবর্তন করে ইউসুফ নাম ধারণ করে অটো চালাতে থাকেন। মাঝে মাঝে এলাকায় এসে ডাকাতি করে পালিয়ে যেত। এন্টি টেরিজম ইউনিটের একটি চৌকস দল মঙ্গলবার রাতে বিশেষ অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করতে সক্ষম হন।

ওসি বলেন, তার বিরুদ্ধে থানায় ডাকাতি, হত্যা, বিস্ফোরক, প্রতারণাসহ ছয়টি মামলার গ্রেফতারী পরোয়ানা রয়েছে। তাকে গ্রেফতারে জনমনে স্বস্তি ফিরে এসেছে।


আরো সংবাদ



premium cement