০৬ ডিসেম্বর ২০২১
`

প্রধানমন্ত্রীকে নিয়ে অবমাননাকর পোস্ট, কলেজ শিক্ষক কারাগারে

প্রধানমন্ত্রীকে নিয়ে অবমাননাকর পোস্ট, কলেজ শিক্ষক কারাগারে - ছবি : সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে একটি ‘অবমাননাকর’ পোস্ট শেয়ারের অভিযোগে কিশোরগঞ্জের একজন কলেজ শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার রাতে কিশোরগঞ্জ শহরের আখড়াবাজার এলাকা থেকে রুহুল আমিন নামের ওই শিক্ষককে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন হোসেনপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান।

রুহুল আমিন কিশোরগঞ্জের হোসেনপুর মহিলা ডিগ্রি কলেজের একজন প্রভাষক।

মোস্তাফিজুর রহমান বলেছেন, ‘১৪ অক্টোবর ফেসবুকের একটি আইডি থেকে প্রধানমন্ত্রীর ছবি ব্যবহার করে অবমাননাকর পোস্ট দেয়া হয়। ওই প্রভাষক পোস্টটি নিজের ফেসবুক আইডিতে শেয়ার করেন। এরপর বিষয়টি ইউএনও মহোদয়ের নজরে এলে তিনি আমাদের জানান। তারপর আমরা তদন্ত করে শনিবার রাতে তাকে আখড়াবাজার এলাকা থেকে আটক করেছি। পরে তার বিরুদ্ধে হোসেনরপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয় এবং তাতে তাকে গ্রেফতার দেখানো হয়। রোববার সকালে রুহুল আমিনকে আদালতে নেয়া হয়েছে।’

বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইনের অধীনে এর আগেও প্রধানমন্ত্রীকে নিয়ে সামাজিক যোগাযোগেরমাধ্যমে অবমাননাকর পোস্ট দেয়ার অভিযোগে বেশ কয়েকজনকে গ্রেফতারের ঘটনা ঘটে।

২০১৩ সালে ফেসবুক ব্যবহার করে প্রধানমন্ত্রীকে হুমকি দেয়ায় বুয়েটের একজন শিক্ষকের সাত বছরের কারাদণ্ড হয়।

সূত্র : বিবিসি



আরো সংবাদ


মুম্বাই বিমানবন্দরে আটকে দেয়া হলো অভিনেত্রী জ্যাকলিনকে বাংলাদেশ তলাবিহীন নয়, এখন একটা উপচে পড়া ঝুড়ি : তথ্যমন্ত্রী ইউক্রেনে সম্ভাব্য রুশ হামলার খবর হেসে উড়িয়ে দিলেন জাখারোভা করোনায় বিশ্বে মৃতের সংখ্যা ৫২ লাখ ৭০ হাজার ছাড়িয়েছে ওমিক্রন বাড়ছে, আমেরিকা ও ব্রিটেন সফরে শর্ত জাওয়াদে অব্যাহত বর্ষণ, চিন্তায় কৃষক, হতাশায় জেলে পরিবার ড্রেসিংরুম টেস্টে ১০ উইকেট নিলেন বাবর আজম! ফের উত্তেজনা নাগাল্যান্ডে, সেনা ঘাঁটিতে আক্রমণ গ্রামবাসীদের মিয়ানমারে বিক্ষোভকারীদের ওপর সেনাবাহিনীর ট্রাক, বহু হতাহত গফরগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রসহ দুজনের প্রাণহানি ইবাদত ২ প্রকার শারীরিক ও আর্থিক : জৈনপুরী পীর

সকল

বাংলাদেশ ভারতের পক্ষে যাবে না (১৭৫২৮)এরদোগানকে হত্যার চেষ্টা! (১৬৩৫৫)`আগামীতে পিছা মার্কা আনমু, নৌকা মার্কা আনমু না’ - নির্বাচনে হেরে নৌকার প্রার্থী (৮৩১১)ইরানের নাতাঞ্জ পরমাণু স্থাপনার কাছে বিস্ফোরণ (৭৭৭৮)আইভী আবারো নৌকা পাওয়ার নেপথ্যে (৭৫৩৭)স্বামীর সাথে সম্পর্ক! গৃহকর্মীকে খুন করে লাশ ঝাউবনে ফেললেন গৃহকর্ত্রী (৬৭৩৮)নারায়ণগঞ্জ সিটি নির্বাচনের ফরম কিনলেন বিএনপির ২ শীর্ষ নেতা (৬০১৬)ইরানের আকাশ প্রতিরক্ষা ক্ষেপণাস্ত্রের পরীক্ষামূলক উৎক্ষেপণ (৪৯০৯)আলেম-ওলামা ও তৌহিদী জনতার নিঃশর্ত মুক্তির দাবি হেফাজতের (৪০১২)রুশ অস্ত্র কিনলে নিষেধাজ্ঞা, ভারতকে বার্তা যুক্তরাষ্ট্রের (৩৭৬১)