২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
পৌরসভা নির্বাচন :

এত উন্নয়ন তাহলে সুষ্ঠু নির্বাচন দিতে ভয় কিসের?

এত উন্নয়ন তাহলে সুষ্ঠু নির্বাচন দিতে ভয় কিসের? - ছবি : সংগৃহীত

এত উন্নয়ন, এত উন্নয়নের জোয়ার, তাহলে সুষ্ঠু নির্বাচন দিতে এত ভয় কিসের-সাংবাদিকদের সামনে এমন প্রশ্ন ছুঁড়ে দেন সিরাজগঞ্জ পৌরসভার মেয়র পদে বিএনপি সমর্থিত প্রার্থী সাইদুর রহমান বাচ্চু। অপর দিকে নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে নির্বাচনকে ‘প্রশ্নবিদ্ধ করে’ কথা-বার্তা বলা বিএনপির পুরানা অভ্যাস বলে দাবি করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সৈয়দ আব্দুর রউফ মুক্তা।

বৃহস্পতিবার পৃথক পৃথক সংবাদ সম্মেলনে করে এমন মন্তব্য করেন দুই দলের মেয়র প্রার্থীরা।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে জেলা বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি প্রার্থী সাইদুর রহমান বাচ্চু অভিযোগ করে বলেন, বুধবার পর্যন্ত সিরাজগঞ্জ পৌরসভার নির্বাচনী পরিবেশ মোটামুটি ভালোই ছিল। কিন্তু নির্বাচনী প্রচারে বিএনপি প্রার্থীর পক্ষে গণ-জোয়ার দেখে আওয়ামী লীগ ভীত ও দিশেহারা হয়ে যেকোনো মূল্যে নির্বাচনে জেতার জন্য বিভিন্ন রকম মেকানিজম করছে। ইতোমধ্যে আওয়ামী লীগের সাজানো ভ্রাম্যমাণ নির্বাচনী ক্যাম্প বানিয়ে রাতের অন্ধকারে নিজেরাই তা পুড়িয়ে দিয়ে বিএনপি নেতা-কর্মী ও এজেন্টদের নামে হয়রানিমূলক মামলা দিয়েছে।

তিনি আরো বলেন, নির্বাচনের দিন কেন্দ্রে বিএনপি প্রার্থীর এজেন্টরা যাতে প্রবেশ করতে না পারে আওয়ামী লীগ ওই ব্যবস্থা করে রেখেছে। বিএনপি সমর্থিত ভোটাররা ভোট দিতে যাতে যেতে না পারে সেজন্য বিভিন্নভাবে হুমকি-ধামকি ও উস্কানিমূলক বক্তব্য দিয়ে যাচ্ছে। সকল বাধা উপেক্ষা করে নির্বাচনের শেষ পর্যন্ত মাঠে থাকবো। বিএনপি প্রার্থী সাইদুর রহমান বাচ্চু নির্বাচন নিরপেক্ষ, সুষ্ঠু ও সুন্দর করতে প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

এ সময় জেলা বিএনপির মিডিয়া সেলের সদস্য সচিব সাংবাদিক দুলাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে জেলা বিএনপির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান দুলাল, শেখ এনামুল হক প্রমুখ বক্তব্য রাখেন।

অপর দিকে বৃহস্পতিবার দুপুর ২টার দিকে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সৈয়দ আব্দুর রউফ মুক্তা বলেন, নির্বাচনে নিশ্চিত পরাজয় জেনে নির্বাচনকে ‘প্রশ্নবিদ্ধ করে’ কথা-বার্তা বলা বিএনপির পুরানা অভ্যাস।

বিএনপি প্রার্থী সাইদুর রহমান বাচ্চুকে একজন সন্ত্রাসী আখ্যা দিয়ে সৈয়দ আব্দুর রউফ মুক্তা বলেন, নৌকার প্রতি যে গণ-জোয়ার তৈরি হয়েছে, নির্বাচনী পরিবেশে যে উচ্ছ্বাস-উদ্দিপনা দেখা যাচ্ছে তাতে মনে হয় সর্বকালের সেরা পরিবেশে এই নির্বাচন হতে যাচ্ছে।

তিনি আরো বলেন, ‘আমার বিজয় নিশ্চিত দেখে বিএনপি তাদের পুরানা স্বভাব উন্মোচন করে নির্বাচনী পরিবেশ ঘোলা করার অপচেষ্টা করছে, কিন্তু বিএনপি তাতে সফল হবে না।’

বিএনপির দাবিকে মিথ্যা আখ্যা দিয়ে আওয়ামী লীগ নেতারা বলেন, আওয়ামী লীগ সব সময় গণতান্ত্রিকভাবে নির্বাচনী আচরণবিধি মেনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে থাকে। বিএনপি তা করে না। বিএনপি সন্ত্রাসী দল, সন্ত্রাসের মাধ্যমে তারা নির্বাচনে জয় পেতে চায়।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদারসহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু ইউসুফ সূর্য, অ্যাডভোকেট বিমল কুমারন দাস বক্তব্য রাখেন।


আরো সংবাদ



premium cement