২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

রামগড় থেকে উদ্ধার হলো বিরল প্রজাতির ‘লজ্জাবতী বানর’

রামগড় থেকে উদ্ধার হলো বিরল প্রজাতির ‘লজ্জাবতী বানর’ - সংগৃহীত

খাগড়াছড়ির রামগড় থেকে উদ্ধার হওয়া বিরল প্রজাতির দুটি লজ্জাবতী বানর খাগড়াছড়ির আলুটিলা সংরক্ষিত বনাঞ্চল কতৃপক্ষের কাছে হস্তান্তর করেছে উদ্ধারকারীরা। মঙ্গলবার দৈনিক নয়াদিগন্তসহ বিভিন্ন জাতীয় দৈনিক এবং অনলাইনে রামগড় পৌরসভার বল্টুরাম এলাকা থেকে বিরল প্রজাতির এই বানর দুইটি উদ্ধারের খবর গুরুত্বসহ প্রকাশ পাওয়ার ফলে কতৃপক্ষের দৃষ্টি কাড়ে।

খাগড়াছড়ি বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. মানোয়ার আলম জানান, বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশের পর বিষয়টি তার নজরে আসে। তখন তিনি রামগড় রেঞ্জ কর্মকর্তা এহিয়া হোসেনের মাধ্যমে উদ্ধারকারী স্থানীয় সাংবাদিক রতন বৈষ্ণব ত্রিপুরার সাথে যোগাযোগ করেন। উদ্ধারকারী তাদের কাছে উক্ত লজ্জাবতী বানর দুটি হস্তান্তর করতে আগ্রহ প্রকাশ করলে পরবর্তীতে তারা তা সংগ্রহ করে এবং খাগড়াছড়ি আলুটিলা সংরক্ষিত বনাঞ্চলে অবমুক্ত করেন।

অপরদিকে উদ্ধারকারী স্থানীয় সাংবাদিক রতন বৈষ্ণব ত্রিপুরা বলেন, বিরল প্রজাতির এই বানর দুটি কতৃপক্ষের কাছে হস্তান্তর করতে পারায় তিনি অত্যন্ত আনন্দিত। সংবাদ প্রকাশ করে কতৃপক্ষের দৃষ্টি আকর্ষন করায় তিনি সবার কাছে কৃতজ্ঞ।

এসময় অবমুক্ত কালে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি বনবিভাগের সহকারী বনকর্মকর্তা মোহাম্মদ হোসেন, খাগড়াছড়ি সদর রেঞ্জ কর্মকর্তা বাবু রাম চাকমাসহ প্রমুখ।


আরো সংবাদ



premium cement
দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী

সকল