২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মুখে কালো কাপড় বেঁধে মৌন প্রতিবাদ রাবি সাংবাদিকদের

মুখে কালো কাপড় বেঁধে মৌন প্রতিবাদ রাবি সাংবাদিকদের - সংগৃহীত

দৈনিক বাংলাদেশ প্রতিদিনের রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রতিনিধি মর্তুজা নুরের বিরুদ্ধে থানায় করা ‘মিথ্যা’ অভিযোগের প্রতিবাদে মুখে কালো কাপড় বেঁধে মৌন সমাবেশ করেছেন বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের সাবাশ বাংলাদেশের পাদদেশে তারা এই সমাবেশ করেন। এসময় রাবি প্রেসক্লাবের সাবেক সভাপতি মানিক রাইহান বাপ্পীর বিরুদ্ধে তথ্য ও প্রযুক্তি আইনের মামলা তুলে নেয়ারও দাবি জানান সাংবাদিকরা।

অবস্থান কর্মসূচিতে রাবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি আরাফাত রাহমান, সহ-সভাপতি হারুন অর রশিদ, সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক শাহীন আলম, রাবি প্রেসক্লাবের সভাপতি সালমান শাকিল, সাধারণ সম্পাদক বেলাল হোসাইন বিপ্লব, সহ-সভাপতি আকরাম হোসাইনসহ বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৮ নভেম্বর রাবি স্কুল ও কলেজের শিক্ষিকা রুনা লায়লার ‘বিধিবহির্ভূত’ পদোন্নতির সংবাদ প্রকাশের জেরে সংবাদকর্মী মতুর্জা নুরের নামে থানায় অভিযোগ করেন ওই শিক্ষিকা।

অপরদিকে, বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক কাজী জাহিদের করা তথ্য ও প্রযুক্তি আইনের ৫৭ ধারার মামলায় মানিক রাইহান বাপ্পীকে গ্রেফতার করা হয়। এখন তিনি জামিনে আছেন।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল