১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

ইনস্টাগ্রামে আসছে এআই চ্যাটবট

-

বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম এরই মধ্যে কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহার শুরু করে দিয়েছে। স্ন্যাপচ্যাট প্রথমবারের মতো মাই এআই চ্যাটবট পরিষেবা চালু করে। ইনস্টাগ্রাম একটি চ্যাটবট নিয়ে কাজ করছে যা কৃত্রিম বুদ্ধিমত্তার মাধ্যমে বিভিন্ন প্রশ্নের জবাব ও পরামর্শ দেবে। ব্যবহারকারী ৩০টি ভিন্ন এআই পার্সোনালিটি শনাক্ত করতে পারবে, যারা তাকে ম্যাসেজ লিখতে সাহায্য করবে।
বর্তমানে এআই রাজত্ব চলছে সব জায়গায়। ইনস্টাগ্রামের নিয়ন্ত্রক কোম্পানি মেটার কাছে এআই সরঞ্জামাদি ব্যবহার করার নজির অসংখ্য। মে মাসে মেটা এআই স্যান্ডবক্সের ঘোষণা দেয়। পরিষেবাটি বিজ্ঞাপনদাতাদের জন্য বিকল্প সংস্করণের বিজ্ঞাপন তৈরিতে সহযোগিতা করে। একই সাথে রয়েছে ইমেজের ব্যাকগ্রাউন্ড তৈরি ও ইমেজ ক্রপ করার কাজ করে দেয়। মেটার ব্যানারেই এআই কোডিং টুল উন্মোচিত হয়, যার নাম কোডকমপোজ, যদিও এটি এখন সবার জন্য উন্মুক্ত নয়।


আরো সংবাদ



premium cement
বিশ্ববিদ্যালয়গুলোকে বিশ্বমানের পাঠ্যক্রম গ্রহণের আহ্বান রাষ্ট্রপতির বগুড়ায় পুলিশ পরিচয়ে ট্রাকভর্তি কলা ছিনতাই : গ্রেফতার ৪ ওয়ালটনের আদর্শ ও নীতিমালার পরিপন্থী নাটক প্রচার করায় বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ, চুক্তি বাতিল স্নান করতে গিয়ে দূর্গাসাগর দীঘিতে ডুবে একজনের মৃত্যু ঢাকা-দিল্লি সম্পর্ককে লালন করে নতুন উদ্যমে এগিয়ে যেতে হবে : শ্রিংলা মানবতার কল্যাণে জীবন বাজি রেখে আন্দোলনে ভূমিকা রাখতে হবে : জামায়াত আমির আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭ ফিট তামিমকে যেকোনো ফরম্যাটের দলে চান বাংলাদেশ অধিনায়ক বিকেবি ও রাকাব একীভূতকরণের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন অপহৃত চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার রামেক আইসিইউতে, গ্রেফতার ২ বাংলাদেশের নতুন স্পিন কোচ পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার

সকল