২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

চ্যাটজিপিটির আইওএস অ্যাপ মিলছে ৩৪ দেশে

-

১৮ মে যুক্তরাষ্ট্রে বসবাসকারীদের জন্য প্রথম অ্যাপটি উন্মুক্ত করেছিল মার্কিন এই প্রযুক্তিপ্রতিষ্ঠান। যুক্তরাষ্ট্রে উন্মুক্ত করার প্রথম ছয় দিনেই পাঁচ লাখের বেশিবার নামানো হয়েছে অ্যাপটি। এরপর ভারত, পাকিস্তানসহ আরো ৩৪ দেশে নিজেদের কৃত্রিম বুদ্ধিমত্তাচালিত (এআই) প্রযুক্তির চ্যাটবট চ্যাটজিপিটির আইওএস অ্যাপ উন্মুক্ত করেছে ওপেনএআই। তবে এ তালিকায় এখনো নেই বাংলাদেশ।
ওপেনএআইয়ের তথ্যমতে, চ্যাটজিপিটির আইওএস অ্যাপটি এখন থেকে ভারত, পাকিস্তান, আলজেরিয়া, আর্জেন্টিনা, আজারবাইজান, বলিভিয়া, ব্রাজিল, কানাডা, চিলি, কোস্টারিকা, ইকুয়েডর, এস্ত্রোনিয়া, ঘানা, ইরাক, ইসরাইল, জাপান, জর্দান, কাজাখস্তান, কুয়েত, লিথুনিয়া, লেবানন, মৌরিতানিয়া, মরিশাস, মেক্সিকো, মরক্কো, নামিবিয়া, নাউরু, ওমান, পেরু, পোল্যান্ড, কাতার, স্লোভেনিয়া, তিউনিসিয়া ও আরব আমিরাত।
এর আগে যুক্তরাষ্ট্রের পাশাপাশি আলবেনিয়া, ক্রোয়েশিয়া, ফ্রান্স, জার্মানি, আয়ারল্যান্ড, জ্যামাইকা, দক্ষিণ কোরিয়া, নিউজিল্যান্ড, নিকারাগুয়া, নাইজেরিয়া ও যুক্তরাজ্যে বসবাসকারীরা চ্যাটজিপিটির আইওএস অ্যাপ ব্যবহার করতে পারবেন। আইফোনপ্রেমীদের কাছে জনপ্রিয়তায় শীর্ষে থাকা অ্যাপটি পর্যায়ক্রমে অন্য দেশ থেকেও ব্যবহারের সুযোগ মিলবে বলে জানিয়েছে ওপেনএআই।
ওপেনএআইয়ের তথ্যমতে, আইওএস অপারেটিং সিস্টেমের জন্য তৈরি অ্যাপটি কাজে লাগিয়ে চ্যাটজিপিটির সব সুবিধাই ব্যবহার করা যাবে। এ জন্য বাড়তি কোনো খরচ করতে হবে না আইফোন ব্যবহারকারীদের। তবে ২০ ডলারের বিনিময়ে ‘চ্যাটজিপিটি প্লাস’ সংস্করণ ব্যবহার করলে অ্যাপটিতে বেশ কিছু বাড়তি সুবিধা পাওয়া যাবে।


আরো সংবাদ



premium cement
গাজা ইস্যুতে ইউরোপের নীতির সমালোচনায় অ্যামনেস্টি রানা প্লাজা ধসের ১১ বছর গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ

সকল