২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

মেসেজ সম্পাদনা করার সুযোগ দিচ্ছে হোয়াটসঅ্যাপ

-

হোয়াটসঅ্যাপের প্রতিদ্বন্দ্বী টেলিগ্রাম ও সিগন্যালের পর নিজেদের প্ল্যাটফর্মেও ব্যবহারকারীদের মেসেজ সম্পাদনার সুযোগ দিচ্ছে। হোয়াইটঅ্যাপ পাঠানো বার্তা ১৫ মিনিট পর্যন্ত সম্পাদনার সুযোগ থাকবে। ইনস্ট্যান্ট-মেসেজিং পরিষেবাটি মার্কিন প্রযুক্তি জায়ান্ট মেটার অংশ। যার জনপ্রিয় দুটো উইন্ডো ফেসবুক ও ইনস্টাগ্রাম। আগামী সপ্তাহে সারা বিশ্বের ২০০ কোটি ব্যবহারকারী হোয়াটসঅ্যাপের নতুন ফিচারটি উপভোগ করতে পারবে।
এক ব্লগ পোস্টে হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে বলা হয়, ভুল বানান সংশোধন থেকে অতিরিক্ত শব্দ যোগের সুবিধা দিয়ে চ্যাটের ওপর ব্যবহারকারীর নিয়ন্ত্রণ বাড়াতে সংস্থাটি আগ্রহী।
এই সেবা পেতে আপনার পাঠানো মেসেজ দীর্ঘক্ষণ চেপে ধরতে হবে। এরপর মেন্যু থেকে ‘এডিট’ নির্বাচন করে সম্পাদনা করা যাবে। যা ১৫ মিনিট সময়ের মধ্যে দেখা যাবে। ওই মেসেজকে ‘সম্পাদিত’ হিসেবে ট্যাগ করা হবে। যার মাধ্যমে বিষয়বস্তু বা বার্তা পরিবর্তন সম্পর্কে সচেতন হতে পারবেন প্রাপক। যদিও ফেসবুক পোস্টের ক্ষেত্রে এডিট অপশনটি এক দশকের বেশি সময়জুড়ে চালু রয়েছে। যেখানে সম্পাদনার ইতিহাসও সহজেই দেখা যায়। হোয়াটসঅ্যাপ ছাড়াও যারা অর্থের বিনিময়ে অ্যাকাউন্ট পরিচালনা করেন, তারা ৩০ মিনিটের মধ্যে টুইট সম্পাদনার সুযোগ পাচ্ছেন।


আরো সংবাদ



premium cement
নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর

সকল