২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

টিকটকের রিফ্রেশড কমিউনিটি গাইডলাইন

টিকটকের রিফ্রেশড কমিউনিটি গাইডলাইন -


নিরাপত্তার প্রতিশ্রুতি বজায় রাখতে টিকটক তাদের রিফ্রেশড কমিউনিটি গাইডলাইন ঘোষণা করেছে। টিকটকের কমিউনিটি গাইডলাইন হল টিকটক কমিউনিটির অংশ হওয়ার মানদণ্ড যা এই প্ল্যাটফর্মের প্রত্যেকের প্রতিটি ক্ষেত্রের জন্য প্রযোজ্য। এই ঘোষণার অংশ হিসেবে, প্ল্যাটফর্মটি তার কমিউনিটি নীতিমালাও প্রবর্তন করছে।
টিকটকের কমিউনিটি গাইডলাইনের সর্বোপরি আপডেটগুলো জানাতে, প্ল্যাটফর্মটি সারা বিশ্বের ১০০টিরও বেশি সংস্থা যার মধ্যে রয়েছে আন্তর্জাতিক আত্মহত্যা নিরোধন সংস্থা আর আঞ্চলিকভাবে সেইফটি এডভাইসরি কাউন্সিল ও এসমেক্স এবং তাদের কমিউনিটির সদস্যদের সাথে পরামর্শ করেছে। কিছু মূল পরিবর্তন হলো :
এআই প্রযুক্তি দ্বারা তৈরি বা পরিবর্তিত সিন্থেটিক মিডিয়ার সাথে টিকটক কীভাবে আচরণ করে সে সম্পর্কে প্ল্যাটফর্মটি তাদের নিয়মগুলোকে আপডেট করছে। টিকটক তাদের বিদ্বেষমূলক বক্তৃতা এবং আচরণ সম্পর্কিত নীতিতে ‘ট্রাইব’নামক একটি সুরক্ষিত বৈশিষ্ট্য যুক্ত করছে। নাগরিক এবং নির্বাচনী অখণ্ডতা রক্ষার্থে টিকটক তাদের কাজ সম্পর্কে আরও বিশদ তথ্য প্রদান করবে যেখানে সরকার, রাজনীতিবিদ এবং রাজনৈতিক দলের অ্যাকাউন্টগুলোর প্রতি প্ল্যাটফর্মটির দৃষ্টিভঙ্গিও বিবেচিত হবে।
টিকটকের নতুন কমিউনিটি গাইডলাইন বা নির্দেশিকাগুলি ২১শে এপ্রিল থেকে কার্যকর হবে। সেই সাথে আগামী মাস গুলোতে প্ল্যাটফর্মটি তাদের মডারেটরদের অতিরিক্ত প্রশিক্ষণ প্রদান করবে যাতে এই আপডেট হওয়া নিয়ম এবং মানগুলো কার্যকরভাবে প্রয়োগ শুরু হয়।
এই রিফ্রেশড কমিউনিটি গাইডলাইনের মাধ্যমে, টিকটক তাদের কমিউনিটিকে তাদের নিয়ম এবং সেগুলো কীভাবে প্রয়োগ করা হয় সে সম্পর্কে আরও স্বচ্ছতা প্রদান করছে। টিকটক বিশ্বাস করে যে প্রত্যেকে অনলাইনে নিরাপদ থাকার অধিকার রয়েছে। এই কারণেই বৈশ্বিক কমিউনিটির জন্য একটি নিরাপদ, অন্তর্ভুক্তিমূলক এবং সত্যিকার অর্থে নিজের জায়গার মতো প্ল্যাটফর্মটিকে গড়তে টিকটক কাজ করছে।


গিগাবাইটের নতুন গ্রাফিক্স কার্ড এবং মাদারবোর্ড
বাংলাদেশের বাজারে এসেছে গিগাবাইট ব্রান্ডের জিফোর্স আরটিএক্স ৪০৭০ টিআই সিরিজের গ্রাফিক্স কার্ড এবং বি৭৬০ সিরিজের মাদারবোর্ড। গত ২১ মার্চ রাজধানীর লেকশোর হোটেলে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে মাদারবোর্ড এবং গ্রাফিক্স কার্ডগুলো উন্মোচন করা হয়।
অনুষ্ঠানে নতুন পণ্যের মোড়ক উন্মোচন করেন স্মার্ট টেকনোলজিস (বিডি) লি. এর ডিস্ট্রিবিউশন বিজনেস ডিরেক্টর জাফর আহমেদ, চ্যানেল সেলস ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী সুজন, গিগাবাইট এর এশিয়া প্যাসিফিক অঞ্চলের সিনিয়র ডেপুুটি ম্যানেজার এলান সু এবং গিগাবাইট বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার খাজা মো. আনাস খান।
অনুষ্ঠানে আরটিএক্স ৪০৭০ টিআই সিরিজের ৯টি মডেলের গ্রাফিক্স কার্ড অফিশিয়ালি বাজারে ছাড়ার ঘোষণা দেয়া হয়। এর মধ্যে ৩টি মডেলের গ্রাফিক্স কার্ড ইতোমধ্যেই বাজারে এসেছে যেগুলোর মূল্য ১৩০,০০০ টাকা থেকে ১৩৬,০০০ টাকা। এ ছাড়াও বি৭৬০ সিরিজের ৪১টি মডেলের মাদারবোর্ড বাজারে আসছে। এসব মাদারবোর্ড ১৬,০০০ টাকা থেকে ২৬,০০০ টাকার মধ্যে পাওয়া যাবে।

 

রমজান উপলক্ষে অপোর স্মার্টফোনে মূল্যছাড়
রমজান ও ঈদ সামনে রেখে ‘এফ২১ প্রো ফাইভজি’ ‘এ৭৭’ মডেল দুটিতে মূল্য ছাড় দেয়া হয়েছে। ব্র্যান্ডটি এফ২১ প্রো ফাইভজি স্মার্টফোনটির মূল্য ৩৭ হাজার ৯৯০ থেকে কমিয়ে ৩৪ হাজার ৯৯০ টাকা ও এ৭৭ মডেলের মূল্য ২২ হাজার ৯৯০ থেকে কমিয়ে ১৯ হাজার ৯৯০ টাকা নির্ধারণ করেছে।
এফ২১ প্রো ফাইভজি ডিভাইসে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ডিভাইসের সুপার-ফাস্ট ইন্টারনেট নিশ্চিত করবে। ডিভাইসটিতে ৬৪ মেগাপিক্সেল হাই-রেজল্যুশনের মূল ক্যামেরাসহ রয়েছে ৬.৪ ইঞ্চির অ্যামোলেড এফএইচডি প্লাস ডিসপ্লে। পাশাপাশি রয়েছে ৩৩ ওয়াটের চার্জিং প্রযুক্তিসহ ৪,৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। অন্য দিকে, অপো এ৭৭ স্মার্টফোনে আছে ৩৩ ওয়াট চার্জিং প্রযুক্তি, ৫ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি। হেলিও জি৩৫ ১২এনএম (ন্যানোমিটার) প্রসেসরসহ ৫০ মেগাপিক্সেল মূল ক্যামেরা। স্টক থাকা সাপেক্ষে দেশের যেকোনো অপো স্টোর থেকে অফারটি উপভোগ করা যাবে।

 


আরো সংবাদ



premium cement