২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কোয়ালকমের চিপ ব্যবহার হচ্ছে স্যামসাং স্মার্টফোনে

-

স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজে কোয়ালকমের চিপসেট ব্যবহার করা হবে। যার নাম দেয়া হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ মোবাইল প্লাটফর্ম ফর গ্যালাক্সি। আগামী ১ ফেব্র“য়ারি অনুষ্ঠিত হতে যাওয়া গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে এস২৩ লাইনআপ উন্মোচন করবে স্যামসাং। সে হিসেবে উন্মোচনের সময় নতুন চিপসেটটি স্যামসাংয়ের জন্য বিশেষ কিছু হবে।
গ্যালাক্সি এস২৩ লাইনআপের বৈশিষ্ট্য এরই মধ্যে অনলাইনে ফাঁস হয়ে গেছে। এস২৩ বেজ মডেলে ৬ দশমিক ১ ইঞ্চির ফুলএইচডিপ্লাস অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যার রেজল্যুশন ২৩৪০ী১০৮০ পিক্সেল এবং রিফ্রেশ রেট ১২০০ হার্টজ। অন্যদিকে এস২৩প্লাসে ৬ দশমিক ৬ ইঞ্চির ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। গ্যালাক্সি এস২৩ আল্ট্রাতে ৬ দশমিক ৮ ইঞ্চির কিউএইচডিপ্লাস অ্যামোলেড ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। এর রেজল্যুশন ৩০৮৮ী১৪৪০ পিক্সেল ও রিফ্রেশ রেট ১২০ হার্টজ।
অতীতেও কোয়ালকম স্যামসাং যৌথভাবে কাজ করেছে। স্ন্যাপড্রাগন প্রো সিরিজের জন্য স্মার্টফোন পার্টনার ছিল স্যামসাং। গ্যালাক্সি স্মার্টফোনে যে চিপসেট ব্যবহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে সেটির নাম বড়। তবে ফ্ল্যাগশিপ সিরিজের ডিভাইসে ব্যবহার হতে যাওয়া চিপ সম্পর্কে গ্রাহকের জানাতে স্যামসাং আলাদা উদ্যোগ নিয়েছে। স্ন্যাপড্রাগনের লোগোতেই পরিবর্তন এনেছে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি জায়ান্টটি। প্রমোশনাল ম্যাটারিয়ালে এটি যুক্ত থাকবে।


আরো সংবাদ



premium cement