২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

পছন্দ মতো ভাড়া নির্ধারণ করা যাবে পাঠাওয়ে

-

রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম পাঠাও নতুনরূপে নিয়ে এসেছে তাদের রাইড-শেয়ারিং সার্ভিস ‘পাঠাও কার’। নতুন এই উদ্ভাবনী সার্ভিসের মাধ্যমে ইউজাররা নিজেরাই ভাড়া নির্ধারণ করতে পারবেন। প্রচলিত রাইড-শেয়ারিং মডেলে, একজন ইউজারের রাইড রিকোয়েস্ট অ্যাপের মাধ্যমে শুধু একজন ড্রাইভারের কাছেই যায় এবং রাইডের ভাড়া অ্যাপের অ্যালগরিদমের মাধ্যমে নির্ধারিত হয়। ফলে, অনেক ইউজার এবং ড্রাইভারেরই কাক্সিক্ষত ভাড়ায় রাইড রিকোয়েস্ট ম্যাচ হয় না এবং বিশাল সংখ্যক রাইড রিকোয়েস্ট আনসার্ভড থাকে।
পাঠাও কারের নতুন এই মডেলে, একজন ইউজার অ্যাপের সাজেস্টেড ভাড়ায়ও রাইড রিকোয়েস্ট করতে পারবেন, অথবা নিজেদের পছন্দ মতো ভাড়া অফার করতে পারবেন। এরপরে রিকোয়েস্ট চলে যাবে একাধিক ড্রাইভারের কাছে, একবারেই। যদি ইউজার একাধিক রাইড অফার পান, তখন তিনি ভাড়া, গাড়ির মডেল, ড্রাইভারের রেটিং ও পিক করতে আসার আনুমানিক সময়ের (ইটিএ) ভিত্তিতে পছন্দ মতো রাইড বেছে নিতে পারবেন অথবা নিজের মতো পাল্টা ভাড়া অফার করতে পারবেন।
পাঠাওয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহমেদ বলেন, ‘ইউজার এবং ড্রাইভারদের হাতে নিয়ন্ত্রণ তুলে দিতে পেরে আমরা আনন্দিত। আমরা বিশ্বাস করি, প্রযুক্তি হওয়া উচিত সাধারণ মানুষের সুবিধার জন্য। এখনই সময় পরিবর্তনের।’


আরো সংবাদ



premium cement