২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

ছোট ফ্লিপ ফোন আনছে হুয়াওয়ে

-

স্মার্টফোন বাজারে প্রতিযোগিতায় টিকে থাকতে সাশ্রয়ী মূল্যের ফ্লিপ স্মার্টফোন উন্মোচন করেছে হুয়াওয়ে। ২০২১ সালে পি৫০ পকেট সংস্করণ বাজারজাত করেছিল প্রতিষ্ঠানটি। এবার তার চেয়েও ছোট পকেট এস ফ্লিপ নিয়ে এসেছে। স্মার্টফোনটি ভাঁজ করার পর চতুষ্কোণ আকার নেয়। দেখতে অনেকটা গ্যালাক্সি জেড ফ্লিপ ৪-এর মতো হলেও বাইরের দিকে দুটি গোলাকার অংশ আছে পকেট এসের। এর একটি ফোনের ক্যামেরা ইউনিট এবং দ্বিতীয়টি সময় ও নোটিফিকেশন দেখার জন্য এক্সটার্নাল ডিসপ্লে।
সেলফি তোলার সময়ে ভিউ ফাইন্ডার হিসেবে ব্যবহার করা যাবে এক্সটার্নাল ডিসপ্লে। ডিভাইসের উল্লেখযোগ্য হার্ডওয়্যার ফিচারের মধ্যে আছে ৬ দশমিক ৯ ইঞ্চির ফোল্ডেবল ওএলইডি ডিসপ্লে। এছাড়া ব্যাক প্যানেলে ১ দশমিক ৪ ইঞ্চির দ্বিতীয় ডিসপ্লে দেয়া হয়েছে। ৪০ মেগাপিক্সেলের মূল ক্যামেরা সেন্সরের পাশাপাশি ডিভাইসে ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড লেন্স রয়েছে। ফোনের সম্মুখে ১০ দশমিক ৭ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে।
এতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট ব্যবহার করা হয়েছে। ১০ নভেম্বর ডিভাইসটি চীনের বাজারে আনা হবে। এর ১২৮ গিগাবাইট সংস্করণের দাম শুরু হবে ৮২০ ডলার থেকে। আর ২৫৬ গিগাবাইট সংস্করণের দাম হবে ১ হাজার ২৮ ডলার।


আরো সংবাদ



premium cement
‘১ টাকার কাজ ১০০ টাকায়, ৯৯ যায় মুজিব কোটে’ রাত পোহাতেই রুদ্ধদ্বার অনুশীলন শুরু বাংলাদেশের সাটুরিয়ায় প্রশান্তির বৃষ্টি চেয়ে সালাতুল ইসতিসকা আদায় ইরান নিয়ে মার্কিন হুঁশিয়ারি পাকিস্তানকে গাজায় গণকবরের বিষয়ে ইসরাইলের কাছে ‘জবাব’ চেয়েছে হোয়াইট হাউস দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ

সকল