২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

বাংলাদেশে মিলবে অ্যামাজনের ক্লাউড সেবা

-

দেশের ডেটা সেন্টারগুলোয় এবং অন-প্রেমিসিজ লোকেশনে স্থাপন করা যাবে এডব্লিউএস (অ্যামাজন ওয়েব সার্ভিসেস) আউটপোস্টস। এডব্লিউএস আউটপোস্টস র‌্যাক, এডব্লিউএস আউটপোস্টস ফ্যামিলির অংশ যা এডব্লিউএস অবকাঠামো, এডব্লিউএস সেবা, এপিআই (অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস) এবং ভার্চুয়াল যেকোনো ডেটা সেন্টার বা কো-লোকেশন স্পেসের টুলের ক্ষেত্রে সেবার মান বৃদ্ধি করার মাধ্যমে নিরবচ্ছিন্ন হাইব্রিড অভিজ্ঞতা নিশ্চিত করে। যেসব ক্ষেত্রে অন-প্রেমিসিজ সিস্টেমে কম লেটেন্সি, লোকাল ডেটা প্রসেসিং এবং অ্যাপ্লিকেশন মাইগ্রেশনসহ দুই বা ততোধিক লোকাল সিস্টেমের নির্ভরতা রয়েছে, সেসব ক্ষেত্রে এডব্লিউএস আউটপোস্টস র‌্যাক কার্যকর ভূমিকা পালন করে। পাশাপাশি, ডেটা রেসিডেন্সির প্রয়োজন পূরণেও সহায়তা করে আউটপোস্টস র‌্যাক।
বাংলাদেশে আউটপোস্টস র‌্যাক সেবা চালু হওয়ার ফলে এখন থেকে দেশে অন-প্রেমিসিজ লোকেশনে কার্যক্রম পরিচালনা করা ও ডেটা ব্যবহারের ক্ষেত্রে এডব্লিউএসের সেবাগুলো ব্যবহার করা যাবে। পাশাপাশি, এসবের ব্যবস্থাপনা ও কার্যক্রম পরিচালনায় নিকটস্থ এডব্লিউএস রিজিওনের সাথে সংযুক্ত হওয়া যাবে।


আরো সংবাদ



premium cement
দ্বি-রাষ্ট্র সমাধান বাস্তবায়ন করা হলে হামাস অস্ত্র ছাড়তে রাজি শনিবার থেকে শুরু গুচ্ছ ভর্তি পরীক্ষা, প্রস্তত জবি ক্যাম্পাসগুলোতে মত প্রকাশের স্বাধীনতাকে সমর্থন করেন বাইডেন: মুখপাত্র নোয়াখালীতে ইসতিসকার নামাজ আদায় জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব থাকবে বান্দরবানে বৃষ্টির চেয়ে চোখের পানি ফেলে বিশেষ নামাজ চকরিয়ায় যুবককে গুলি ও কুপিয়ে হত্যা, গ্রেফতার ৭ উপজেলা নির্বাচনে ব্যর্থ হলে গণতন্ত্র ক্ষুণ্ন হবে: সিইসি বাগাতিপাড়ায় ইসতিসকার নামাজ পরিবর্তনশীল জলবায়ুর জন্য কাসাভা উপযুক্ত, হেক্টরপ্রতি ফলন ৩৫-৫০ টন : বাকৃবি অধ্যাপক বৃষ্টির জন্য হাকাকার, সাভারে ইসতিসকার নামাজ আদায়

সকল