১০ ডিসেম্বর ২০২২, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের নিবন্ধন চলছে

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের নিবন্ধন চলছে -

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) পঞ্চমবারের মতো আয়োজন করতে যাচ্ছে ‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডস’।
দেশের তথ্যপ্রযুক্তি খাতের উদ্ভাবনীমূলক পণ্য ও সেবা প্রকল্পগুলোকে স্বীকৃতি দিতে এবারের আসরে মোট ৩৬টি ক্যাটাগরিতে ১০৮টি পুরস্কার দেয়া হবে। পুরস্কারপ্রাপ্ত সেরা প্রকল্পগুলো এশিয়া প্রশান্ত মহাসাগরীয় তথ্যপ্রযুক্তি খাতের অস্কার খ্যাত অ্যাপিকটা অ্যাওয়ার্ডসের আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নেবে।
গত মঙ্গলবার বেসিস কার্যালয়ে এ বিষয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। অনুষ্ঠানে জানানো হয়, আয়োজনে অংশ নিতে আগ্রহীদের একটি প্রতিযোগিতায় অংশ নিতে হবে। সে জন্য বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের অফিসিয়াল ওয়েবসাইট (নহরধ.নধংরং.ড়ৎম.নফ) এ গিয়ে আগ্রহীদের নিবন্ধন করতে হবে। আগামী ২ অক্টোবর, ২০২২ পর্যন্ত নিবন্ধন করা যাবে।
সংবাদ সম্মেলনে বেসিস সভাপতি রাসেল টি আহমেদ বলেন, বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ডসের মাধ্যমে আমরা সারা দেশের উদ্ভাবনী ও সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি পণ্য এবং সেবাগুলোকে প্রতিযোগিতার মাধ্যমে বাছাই করি, তাদেরকে স্বীকৃতি ও উৎসাহ প্রদান করার লক্ষ্যে পুরস্কার দেয়া হয়। এবারের আয়োজনে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে কার্যকরী প্রকল্পগুলোকে বিশেষভাবে বিবেচনা করা হবে। পুরস্কৃত সেরা প্রকল্পগুলো বরাবরের মতো এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় তথ্যপ্রযুক্তি খাতের অস্কার খ্যাত অ্যাপিকটা অ্যাওয়ার্ডসের আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নেবে।


আরো সংবাদ


premium cement