২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

আসছে কল অফ ডিউটি: ওয়ারজোন ২.০

আসছে কল অফ ডিউটি: ওয়ারজোন ২.০ -

সম্প্রতি এক আয়োজনে কল অফ ডিউটি গেমের ভবিষ্যৎ পরিকল্পনা দেখিয়েছে গেমটির প্রকাশক অ্যাক্টিভিশন। নতুন ‘কল অফ ডিউটি ওয়ারজোন-২.০’ গেম প্রকাশের তারিখ ঘোষণার খবরও মিলেছে। নতুন ওয়ারজোন অভিজ্ঞতা ও এর মোবাইল সংস্করণ সম্পর্কেও গুরুত্বপূর্ণ তথ্য মিলেছে আয়োজনে।
ওয়ারজোন ২.০ নামে পরিচিত ব্যাটল রয়াল গেমটির নতুন সংস্করণ কনসোল ও পিসিতে প্রকাশ পাবে আগামী ১৬ নভেম্বর। নতুন এই গেমের ম্যাপ তৈরি হয়েছে আল মাজরাহ নামে একটি কাল্পনিক মরুভূমি অঞ্চলের প্রেক্ষাপটে। একাধিক সার্কেল দেখানো, গেমারদের ভিন্ন পথে নিয়ে যেতে বাধ্য করার মতো বেশ কয়েকটি নতুন ফিচার যোগ হয়েছে এতে। পাশাপাশি, নতুন এআই শত্রু ও এক ধরনের স্যান্ডবক্স মোডও এসেছে নতুন এই গেমে। ওয়ারজোন গেমের মোবাইল সংস্করণ প্রকাশিত হবে ২০২৩ সালে। নির্মাতা অ্যাক্টিভিশন বলছে, ব্যাটল রয়াল গেমটির মোবাইল ডিভাইস সংস্করণে ১২০ জন গেমারের একসাথে খেলার সুবিধা থাকবে। পাশাপাশি, এতে বিভিন্ন মোবাইলভিত্তিক আয়োজন, প্লেøলিস্ট ও কনটেন্ট আনার কথাও বলছে কোম্পানিটি।
ওয়ারজোন গেমের দু’টি সংস্করণের মধ্যে কিছুটা মিল থাকবে। কারণ তুলনামূলক বেশি সম্পৃক্ত কল অফ ডিউটি অভিজ্ঞতা পেতে একটি ব্যাটল পাসের মাধ্যমে বেশ কয়েকটি সামাজিক ফিচার ও ক্রস-প্রগ্রেশন সুবিধা চালু করতে পারেন গেমাররা। ২৮ অক্টোবর মডার্ন ওয়ারফেয়ার-২ এর মাধ্যমে শুরু হবে কল অফ ডিউটি সিরিজের নতুন এই যুগ। গেমটির আনুষ্ঠানিক আত্মপ্রকাশ ঘটেছিল গত জুনে। আর শুক্রবার মাল্টিপ্লেøয়ার এই গেম নিয়ে আরো কিছু তথ্য প্রকাশ করেছে অ্যাক্টিভিশন।
আগ্রহীদের আকৃষ্ট করতে গেমে থাকবে আরেকটি একটি ‘থার্ড-পার্সন’ মোড। গেমটি প্রিঅর্ডার করা গেমাররা শিগগিরই ‘মডার্ন ওয়ারফেয়ার-২’ গেমের বেটা সংস্করণে সুবিধাটি যাচাই করতে পারবেন। প্লেøস্টেশনে বেটা সংস্করণটি চালু হবে ১৬ সেপ্টেম্বর। আর এক্সবক্স ও পিসিতে আসবে ২২ সেপ্টেম্বর।

 


আরো সংবাদ



premium cement