০৯ ডিসেম্বর ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

ইনোভেশন হ্যাকাথনের তৃতীয় আসর শুরু

-

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশে (এআইইউবি) সিটিও ফোরাম ইনোভেশন হ্যাকাথন ২০২২-এর তৃতীয় আসর শুরু হয়েছে। গত সোমবার দুপুরে এ আসরের উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।
হ্যাকাথনের আয়োজক প্রতিষ্ঠান সিটিও ফোরাম সভাপতি তপন কান্তি সরকার জানান, বিশ্ববিদ্যালয় গ্র্যাজুয়েট ও ইন্ডাস্ট্রির প্রয়োজনীয় দক্ষতা উন্নয়নের অংশ হিসেবেই এ আয়োজন। বিশ্ববিদ্যালয়গুলোর অনুরোধে আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত অংশগ্রহণের সময় বাড়ানো হয়েছে। এরপর আইডিয়া রাউন্ড শুরু হবে। ডেমো রাউন্ড শেষে ১৫ নভেম্বর চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে।
প্রধান অতিথির বক্তব্যে নওফেল বলেন, শিক্ষার্থীদের জন্য ইন্ডাস্ট্রির চাহিদা অনুযায়ী পাঠ্যক্রমে সফটস্কিল অন্তর্ভুক্ত করা হচ্ছে। এ ক্ষেত্রে হ্যাকাথন অন্যতম অনুষজ্ঞ। এ কারণেই আমি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে হ্যাকাথনের অংশীদার হতে আহ্বান জানাই। কিংবা তারা বিশ্ববিদ্যালয়ে যেন নিয়মিত হ্যাকাথন আয়োজন করে। এতে করে কারিকুলামের বাইরেও বাস্তব দক্ষতা অর্জনের পথ উন্মুক্ত হবে।
এআইইউবি'র উপাচার্য ড. কারম্যান জেড লামাগনা আগামীতে ইনোভেশন হ্যাকাথনের অংশীদার হওয়ার আগ্রহ প্রকাশ করে প্রতিবছর এ ধরনের আয়োজনের আহ্বান জানান। তিনি বলেন, আইসিটি বিভাগের সাথে ২০১৬ সালে সর্বশেষ হ্যাকাথনে এআইইউবি উল্লেখযোগ্য সাফল্য দেখিয়েছে। আমরা নিয়মিত জাতীয় এবং আন্তর্জাতিক প্রতিযোগিতা এবং ইভেন্টগুলিতে অংশ গ্রহণ করি। তরুণ উদ্ভাবকদের উৎসাহিত করতে ইনোভেশন হ্যাকাথন নিঃসন্দেহে অনন্য একটি প্লাটফর্ম হয়ে উঠবে।


আরো সংবাদ


premium cement