০৪ ডিসেম্বর ২০২২, ১৯ অগ্রহায়ন ১৪২৯, ৯ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিজরি
`

মাদারবোর্ডের দাম বাড়াবে ইন্টেল

মাদারবোর্ডের দাম বাড়াবে ইন্টেল -

চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে অধিকাংশ প্রধান যন্ত্রাংশের দাম বাড়ানো কথা জানিয়েছিল যুক্তরাষ্ট্রের প্রযুক্তি জায়ান্ট ইন্টেল। এসব যন্ত্রাংশের মধ্যে সেন্ট্রাল প্রসেসিং ইউনিটও (সিপিইউ) ছিল। দাম বাড়ানোর তালিকায় মাদারবোর্ডও আছে। নতুন ৭০০ সিরিজের মাদারবোর্ডও এর অন্তর্গত। আকস্মিকভাবে এ অন্তর্ভুক্তির কারণ ইন্টেল মাদারবোর্ডে যেসব টিপসেট ব্যবহার করা হচ্ছে সেগুলো টিম ব্লুই তৈরি করেছে। তৃতীয় কোনো পক্ষ এর সাথে জড়িত নয়। মাদারবোর্ডগুলোয় ইন্টেলের ১৩ প্রজন্মের র‌্যাপটর লেক প্রসেসর সাপোর্ট করে। প্রতিষ্ঠানটির ক্লাউড কম্পিউটিং গ্রুপের জন্য দামের এ সমন্বয় গুরুত্বপূর্ণ হবে। কেননা এর কারণে সর্বাধুনিক চিপ র‌্যাপটর লেক ও মাদারবোর্ড কেনার জন্য ভোক্তারা যে ব্যয় নির্ধারণ করেছিল তার চেয়ে বেশি অর্থ ব্যয় করতে হবে।
ইন্টেলের সিএফও ডেভিড জিনসার জানিয়েছেন, শিগগিরই প্রতিষ্ঠান ভালো মানের কিছু পণ্য ব্যবহারকারীদের জন্য বাজারজাত করবে।বিশ্বের অন্যান্য দেশের পাশাপাশি যুক্তরাষ্ট্রের মূল্যস্ফীতির কারণে পণ্যের দাম বেড়েছে। তবে কোন যন্ত্রাংশ বা পণ্যের দাম কেমন বাড়বে সে বিষয়ে এখনো কিছু বলা সম্ভব নয়।


আরো সংবাদ


premium cement
এমবাপ্পের চমক ও জিরুর রেকর্ডে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স অনুশীলনে নেইমার সরকারের ১৪ বছরের শাসনামলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ভয়াবহ রূপ লাভ করেছে : ডা. শফিকুর রহমান জাপানিজ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগ করতে আগ্রহী ৪০ কোম্পানি কিশোরগঞ্জে খেলনা দোলনা কেড়ে নিল শিশুর জীবন প্রেস ক্লাব পীরগঞ্জের নির্বাচন : সভাপতি বুলু ও সম্পাদক জাকির কি হলো লাউতারো মার্টিনেজের কুলিয়ারচরে বিএনপির ৭০ নেতাকর্মীর নামে মামলা জনদৃষ্টি ভিন্ন দিকে প্রবাহিত করার লক্ষে নেতাকর্মীকে গ্রেফতার করা হচ্ছে : এ টি এম মাছুম জাতীয় হিফজুল কোরআন প্রতিযোগিতায় রাজশাহীতে ইয়েস কার্ড পেলো ২ ক্ষুদে হাফেজ ওয়াসার এমডি পদে তাকসিমের নিয়োগ চ্যালেঞ্জ করে রিট

সকল