২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

‘লর্ড অব দ্য রিংস’ গেমস আসছে

‘লর্ড অব দ্য রিংস’ গেমস আসছে -

জেআরআর টোলকিনের লেখা ফ্যান্টাসি উপন্যাস অবলম্বনে নতুন একটি ভিডিও গেম বানাচ্ছে নিউজিল্যান্ডভিত্তিক স্পেশাল ইফেক্ট কোম্পানি ওয়েটা ওয়ার্কশ। লর্ড অব রিংস ট্রিলজির সিনেমাগুলোর স্পেশাল ইফেক্টের কাজও করেছে এই প্রতিষ্ঠান। গেমসটি নিয়ে ওয়েটা ওয়ার্কশপ বিস্তারিত কোনো তথ্য না দিলেও বলাই যায় এই গেমস বানানোর জন্য কোম্পানিটির হাতে রসদের অভাব হবে না। ওয়েটা ওয়ার্কশপ কার্যত বইয়ের গল্পগুলো নিজের মতো করে রূপান্তরের জন্য সবচেয়ে বড় পরিসরে অনুমতি পেয়েছে।
নতুন লর্ড অব দ্য রিংস গেমটির জন্য ওয়েটা মার্কিন ভিডিও গেম প্রকাশক প্রাইভেট ডিভিশনের সাথে জোট বেঁধেছে। এই গেমটি ঠিক কবে নাগাদ বাজারে আসবে, সে বিষয়েও কোনো তথ্য দেয়নি এর নির্মাতা ও প্রকাশক। তবে ধারণা করা হচ্ছে, এপ্রিল ২০২৩ থেকে মার্চ ২০২৪-এর মধ্যে যেকোনো সময়ে বাজারে আসতে পারে নতুন গেমটি।
অবাক করার বিষয় হলো- টোলকিনের কল্পকাহিনীগুলোকে রূপালি পর্দায় আনার একমাত্র প্রচেষ্টা নয় এটি। শিগগিরই মুক্তি পেতে যাচ্ছে অ্যামাজনের প্রযোজিত টিভি সিরিজ দ্য লর্ড অব দ্য রিংস : দ্য রিং অব পাওয়ার। টিভি সিরিজটির পাশাপাশি একই সময়ে বাজারে আসার কথা ছিল আরেকটি ভিডিও গেম। তবে, নির্মাণ প্রক্রিয়ায় জটিলতার কারণে পিছিয়ে গেছে ওই গেমটির মুক্তির দিন। একই কল্পকাহিনীর গল্প নিয়ে একটি ফ্রি-টু-প্লেø মোবাইল গেম বানাচ্ছে গেম নির্মাতা প্রতিষ্ঠান ইলেকট্রনিক আর্টস।


আরো সংবাদ



premium cement