২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

অ্যাপল পে চালু হলো মালয়েশিয়ায়

অ্যাপল পে চালু হলো মালয়েশিয়ায় -

সম্প্রতি মালয়েশিয়ায় চালু হয়েছে অ্যাপল পে। যার ফলে মালয়েশিয়ায় আইফোন, অ্যাপল ওয়াচ, আইপ্যাড ও ম্যাকের ব্যবহারকারীরা অ্যাপল পে ব্যবহার করতে পারবে। অ্যাপ ও ওয়েবের মাধ্যমে কেনাকাটা করতে অ্যাপল পে ব্যবহার করা যাবে। অনলাইনে কেনাকাটার ক্ষেত্রে দাম পরিশোধের বিষয়টি অ্যাপল পের মাধ্যমে আরো সহজ।
অ্যাপল পে ও অ্যাপল ওয়ালেটের ভাইস প্রেসিডেন্ট জেনিফার বেইলি বলেন, মালয়েশিয়ায় অ্যাপল পে পরিষেবা চালু করার ফলে আমরা উল্লসিত। আমরা মনে করি, অ্যাপল পে ব্যবহার করে ব্যবহারকারীরা নিজেদের সুবিধা ও নিরাপত্তা নিশ্চিত করতে পারবে।
অ্যাপল পের প্রধান বৈশিষ্ট্য এর নিরাপত্তা। ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য, লেনদেন, ক্রেডিট কার্ড ও ডেবিট কার্ডের তথ্য ডিভাইসে বা অ্যাপলের সার্ভারে সংগৃহীত থাকে না। তাই নিরাপত্তার দিক থেকে বেশ সুবিধাজনক অ্যাপল পে। এর পরিবর্তে একটি স্বতন্ত্র ডিভাইস অ্যাকাউন্ট নম্বর ব্যবহার করা হয়। ব্যবহারকারীর ডিভাইসের সিকিউর এলিমেন্টে এটি সুরক্ষিত থাকে। লেনদেনগুলো শুধু ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে সীমাবদ্ধ থাকে। আইফোন চুরি হলে ফাইন্ড মাই আইফোন দিয়ে খুব সহজেই ডিভাইসটি খুঁজে বের করা সম্ভব। স্টোরে অ্যাপল পে দিয়ে কেনাকাটা তুলনামূলক সহজ। সাফারি দিয়ে কেনাকাটার জন্য কোনো অ্যাকাউন্ট তৈরি বা পিন কোডের প্রয়োজন হয় না। ফেস আইডি, টাচ আইডি বা ডিভাইসের পাসকোড দিয়ে খুব সহজেই পেমেন্ট করা সম্ভব। বর্তমানে বিশ্বের মোট ৬০টি দেশে অ্যাপল পে চালু আছে। ১০ হাজারেরও বেশি ব্যাংক ও নেটওয়ার্কের সাথে সংযুক্ত রয়েছে অ্যাপল পে।


আরো সংবাদ



premium cement
জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল