২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

টুইটারের ব্যবহারকারীদের তথ্য যাচাই করতে চান ইলন মাস্ক

টুইটারের ব্যবহারকারীদের তথ্য যাচাই করতে চান ইলন মাস্ক -

টুইটারে কোনো অ্যাকাউন্ট যে আসল সেটি কিভাবে টুইটার নির্ধারণ করে সে প্রক্রিয়া প্রকাশ করার দাবি তুলেছেন ইলন মাস্ক। ক্রয় চুক্তি এগিয়ে নেয়ার শর্ত হিসেবে প্ল্যাটফর্মটির ভবিষ্যৎ সম্ভাব্য মালিক ইলন মাস্ক জানিয়েছেন, টুইটার যদি নমুনা হিসেবে ১০০ অ্যাকাউন্টের যাচাই প্রক্রিয়া ও অ্যাকাউন্টগুলো যে আসল সেটি কিভাবে নিশ্চিত হয় সেটি প্রকাশ করতে পারে, তবেই কেবল তার চার হাজার ৪০০ কোটি ডলারের ক্রয় চুক্তিটি সামনে এগোবে।
ওয়াল স্ট্রিট ব্যাংকার ও আইনজীবীদের পরামর্শের মাধ্যমে একাধিক কোম্পানির প্রতিষ্ঠাতা এবং বিলিয়নিয়ার ইলন মাস্ককে ভাওতার মাধ্যমে চার হাজার ৪০০ কোটি ডলারের চুক্তি স্বাক্ষর করার জন্য প্রভাবিত করা হয়েছিল- এমন দাবি অবাস্তব ও সত্যের বিপরীত বলে এসইসিতে জমা দেয়া নথিতে দাবি করেছে টুইটার।
মাস্ক ২৯ জুলাই মাস্ক পাল্টা মামলা করেন টুইটারের বিরুদ্ধে। এতে অভিযোগ চার হাজার ৪০০ কোটি ডলারে কেনার চুক্তি থেকে তার দূরে সরে যাওয়ার পরিস্থিতি তৈরি করছে এই সোশ্যাল মিডিয়া কোম্পানি।
মাস্ক বলেছিলেন, সামাজিক যোগাযোগমাধ্যমটিতে বট ইউজারের সংখ্যা ৫ শতাংশেরও নিচে কমিয়ে নিয়ে আসা পর্যন্ত তিনি এ চুক্তিটিকে স্থগিত করছেন। মাস্কের অনুমান, টুইটার সব ইউজার অ্যাকাউন্টের কমপক্ষে ২০ শতাংশ বট অ্যাকাউন্ট।

 


আরো সংবাদ



premium cement
গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা

সকল