২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

ইউটিউবের নতুন ফিচার

ইউটিউবের নতুন ফিচার -

প্রিমিয়াম ব্যবহারকারীদের জন্য পিঞ্চ টু জুম ফিচার চালু করেছে ভিডিও শেয়ারিং ও সামাজিক যোগাযোগমাধ্যম ইউটিউব। নতুন ফিচারটি ব্যবহারকারীদের ভিডিও প্লেয়ারে জুম করার সুবিধা যায়। এরপর সেখান থেকে প্যান করার মাধ্যমে স্ক্রিনের অন্যান্য অংশ দেখা যায়। পোর্ট্রেট ও ল্যান্ডস্কেপ দু’ভাবেই এটি ব্যবহার করা যাবে। প্রিমিয়াম ব্যবহারকারীরা তাদের প্রোফাইলের ছবিতে ক্লিক করে ইওর প্রিমিয়াম বেনেফিটস থেকে নতুন ফিচার পরীক্ষা চালু করতে হবে। এরপর সেখান থেকে জুম অপশনটি সচল করতে হবে। ফিচারটি চালু হতে কিছুটা সময় নিলেও একবার কার্যকর হওয়ার পর ব্যবহারকারীরা আট গুণ জুম করতে পারবে।
ইউটিউবের জন্য ফিচারটি নতুন হলেও ব্যবহারকারীদের জন্য এটি নতুন কিছু নয়। ভিডিওতে জুম করার জন্য ইউটিউবের নেটিভ কোনো ফিচার না থাকলেও অ্যান্ড্রয়েড ও আইওএস উভয় প্ল্যাটফর্মের এই সক্ষমতা আছে। ইউটিউবের ডেস্কটপ সংস্করণেও ভিডিওতে জুম করা যায় সহজেই।
অ্যাপের মোবাইল সংস্করণে ফিচারটি যোগ হলে ব্যবহারকারীদের ব্যক্তিগত অভিজ্ঞতা আরো ভালো হবে। গত মাসেই আইফোন ও আইপ্যাডের জন্য ‘পিকচার-ইন-পিকচার’ মোড চালু করেছে ইউটিউব। এ ফিচারটিও প্রথমে প্রিমিয়াম সেবা গ্রাহকদের মাধ্যমে যাচাই করে দেখেছিল ইউটিউব কর্তৃপক্ষ।


আরো সংবাদ



premium cement
মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু দোয়ারাবাজারে শিশু হত্যা মামলার আসামিসহ গ্রেফতার ২ কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু চুয়েট শিক্ষার্থীদের সড়কে অবস্থান অব্যাহত, ঘাতক বাসচালক গ্রেফতার তামাক পণ্যে সুনির্দিষ্ট করারোপের দাবিতে এনবিআর চেয়ারম্যানের কাছে ২৫ সংসদ সদস্যের চিঠি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মহিষের আক্রমণে বাবা-ছেলেসহ আহত ৪ গফরগাঁওয়ে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার তীব্র মাত্রায় হিংস্র হয়ে উঠেছে সরকার : মির্জা ফখরুল মিরসরাইয়ে মৃত্যুর ১৫ দিন পর ব্যাংক কর্মকর্তার কবর থেকে লাশ উত্তোলন

সকল