২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আইফোন ১৪ এ নতুনত্ব কী আসছে

আইফোন ১৪ -

আর মাত্র দুই মাসেরও কম সময়ে নতুন আইফোনের ঘোষণা দেবে অ্যাপল। এরই মধ্যে এই ডিভাইস সিরিজের বেশ কয়েকটি নতুন ফিচারের গুঞ্জন ঘুরে বেড়াচ্ছে প্রযুক্তি জগতে। আসন্ন আইফোন ১৪ ফোনটিতে এ১৫ চিপ থাকার কথা রয়েছে ৬.১ ইঞ্চির নিয়মিত এবং ৬.৭ ইঞ্চির ম্যাক্স সংস্করণে। ফোনের র্যামও সম্ভবত চার থকে ছয় জিবিতে আপগ্রেড করেছে অ্যাপল।
ডি২৭ এবং ডি২৮ কোড নামের নতুন আইফোন ১৪ পাওয়া যাবে ৬.১ ইঞ্চি এবং ৬.৭ ইঞ্চির সংস্করণে। তবে, নতুন হোল-পাঞ্চ এবং পিল ডিজাইনকে জায়গা করে দিতে ডিভাইসের ডি৭৩ এবং ডি৭৪ কোড নামের প্রো মডেল সম্ভবত আকারে কিছুটা লম্বা হবে। আইফোন ১০-এর পর এই প্রথমবারের মতো নতুন নকশার দিকে যাচ্ছে অ্যাপল।
নতুন নকশাটি কেবল প্রো মডেলের জন্য এক্সক্লুসিভ হবে এবং নিয়মিত সংস্করণে সম্ভবত আইফোন ১৩-এর মতো নচ থাকছে, যা আইফোন ১২-এর নচের চেয়ে ৩০ শতাংশ ছোট করে এনেছে অ্যাপল।
আইফোন ১৪-এর এ১৫ চিপ রিব্র্যান্ড করবে না কি এর পরিবর্তে আইফোন ১৩ প্রোতে থাকা তুলনামূলক শক্তিশালী সংস্করণ ব্যবহার করবে, সে বিষয়টি এখনো পরিষ্কার নয়। আইফোন ১৪-এর আরেকটি গুরুত্বপূর্ণ ফিচার হবে ৪৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গল সেন্সর।
আইফোন ১৪-এর সবচেয়ে বড় চমক ফ্রন্ট ক্যামেরায়।
নতুন ক্যামেরার ‘অটোফোকাস’ ফিচার ব্যবহারে আগের তুলনায় ভালো ছবি তোলা ও ভিডিও করা যাবে। এ ছাড়া, আগের তুলনায় বড় ‘এফ/১.৯’ অ্যাপারচার থাকতে পারে।

 


আরো সংবাদ



premium cement
‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধান বিরোধী নয় ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের

সকল