১৩ আগস্ট ২০২২
`

ইন্টারনেট প্রকৌশলীদের পেশাগত দক্ষতা বাড়াতে কাজ করছে বিডিনগ

-

বাংলাদেশ নেটওয়ার্ক অপারেটরস গ্রুপ (বিডিনগ) আয়োজিত বিভিন্ন সম্মেলন ও প্রশিক্ষণের মাধ্যমে দেশের ইন্টারনেট প্রকৌশলীদের পেশাগত দক্ষতা বাড়ছে বলে জানিয়েছেন বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার। সম্প্রতি চতুর্দশ বিডিনগ সম্মেলনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। গত ২৭ জুন কক্সবাজারের স্থানীয় একটি হোটেলে এ সম্মেলনের আয়োজন করা হয়। এতে ইন্টারনেট প্রকৌশলীদের জন্য সেগমেন্ট রাউটিং এবং সিস্টেম অ্যান্ড নেটওয়ার্ক সিকিউরিটি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হয়।
বিটিআরসি চেয়ারম্যান বলেন, সম্মেলনে অংশগ্রহণকারীরা প্রযুক্তির সর্বশেষ আপডেট বিষয়ে প্রশিক্ষণ নিয়ে আমাদের দেশের ইন্টারনেট নেটওয়ার্ক নিরাপদ ও ত্রুটিমুক্ত রাখতে কাজ করছে। তিনি বলেন, দেশের বিভিন্ন অঞ্চলে আয়োজনে কোনো ধরনের সহযোগিতা লাগলে বিটিআরসির পক্ষ থেকে সম্ভাব্য সহযোগিতার চেষ্টা করা হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশনস বিভাগের কমিশনার প্রকৌশলী মো: মহিউদ্দিন আহমেদ, লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের কমিশনার আবু সৈয়দ দিলজার হুসেইন।
বর্তমান অর্থবছরের বাজেটে ইন্টারনেট-সংক্রান্ত কিছু পণ্যে শুল্কহার পরিবর্তনের ফলে সারা দেশে সদ্য চালু হওয়া এক দেশ এক রেট সেবায় নেতিবাচক প্রভাব-সংক্রান্ত বিষয়ে বিটিআরসি চেয়ারম্যান বলেন, আইএসপিএবিকে সাথে নিয়ে আমরা এ বিষয়ে শিগগিরই ইতিবাচক পদক্ষেপ নিতে সক্ষম হবো বলে আশা করছি।

 


আরো সংবাদ


premium cement